রাসিকের রাস্তা ভেঙে বাড়ি নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশন রাস্তাটি নির্মান করেছিল। রাস্তাটি ২৫টি পরিবারের চলাচলের একমাত্র পথ ছিল। এক বছর আগে রাস্তাটি ঘিরে রেখেছিল শরিফা খাতুন শ্যামলী নামে এক নারী। সে সময় ভুক্তভোগীরা বিভিন্ন জায়গায় অভিযোগ দিয়ে কোনভাবে রাস্তাটি উন্মুক্ত করে। কিন্তু এবার রাস্তাটি ভেঙে দিয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ওই রাস্তা ব্যবহারকারীরা।
নগরীর বালিয়াপুকুর এলাকায় রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) রাস্তা ভেঙে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে শরিফা খাতুন শ্যামলী নামের ওই নারীর বিরুদ্ধে। মঙ্গলবার রাতে স্কেভেটর দিয়ে রাস্তার কিছু অংশ ভেঙ্গে বাড়ি নির্মাণ করছেন বলে স্থানীয়রা জানান।
নাম প্রকাশ না করার শর্তে ভুক্তভোগিরা জানান, রাস্তাটির প্রবেশদারের প্রশস্ত ১৭ ফুট। আর পুরো রাস্তার প্রশস্ত ১০ ফুট করে। পুরো রাস্তাটি রাসিক আরসিসি ঢালাই দিয়ে তৈরি করেছে। এই রাস্তাটি ব্যবহার করে ২৫টি পরিবারের মানুষ। পরিবারের লোকজনেরা এই রাস্তা দিয়ে যাতায়াত করে থাকেন। কিন্তু রাস্তাটি ভাঙ্গা কারণে এই রাস্তায় চলাচলে সমস্যা হচ্ছে।
বালিয়াপুকুর ছোটবড় বটতলা এলাকার কফিলউদ্দিনের ছেলে আব্দুস সামাদ বলেন, রাস্তাটি ভাঙ্গেছেন শ্যামলী। তিনি রাস্তা ভেঙ্গে নিজের বাড়ি নির্মাণের কাজ করছেন।
এ বিষয়ে শরিফা খাতুন শ্যামলী বলেন, বাড়ি নির্মাণের কাজ করতে গিয়ে রাস্তা ভেঙ্গেছে। তবে কাজ শেষ হলে রাস্তা ঠিক করে দেব। বিষয়টি স্থানীয় কমিশনারকে জানানো হয়েছে।
এ বিষয়ে রাসিকের ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান মনির মুঠোফোনে কল করা হলে তিনি রিসিভ করেনি। তাই এবিষয়ে কোন বক্তব্য পাওয়া যায়নি।


প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ