বড়াইগ্রামে আরেক ব্যবসায়ীকে হাতুড়ি পেটা, দু’জন গ্রেফতার

বড়াইগ্রাম প্রতিনিধি: বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাজারে ভূয়া ওয়াজ মাহফিলের নামে চাঁদা তোলাকে কেন্দ্র করে রাতে হোসেন আলী (৪০) নামে আরও এক ব্যবসায়ীকে মারপিট করা হয়েছে। এদিকে, ব্যবসায়ীকে মারপিটের মামলায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।
গ্রেপ্তাররা হলেন উপজেলার হারোয়া গ্রামের শাহজাহান আলীর ছেলে শাওন (২৮) ও মহিষভাঙ্গা গ্রামের সাইদুল ইসলাম কবিরাজের ছেলে রাপ্পু কবিরাজ (২২)। গ্রেপ্তার দুজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
বড়াইগ্রাম থানা সূত্রে জানা যায়, শনিবার দুপুরে বনপাড়া বাজারে ওয়াজ মাহফিলের নামে চাঁদা তোলাকে কেন্দ্র করে ব্যবসায়ীকে মারধর করার ঘটনায় রাতে থানায় মামলা হয়েছে। পুলিশ রাতেই মামলার আসামি শাওন ও রাপ্পু কবিরাজকে গ্রেপ্তার করেছে।
এদিকে, দিনব্যাপী আন্দোলন শেষে রাতে বাড়ি ফেরার পথে হোসেন আলী নামে অপর এক ব্যবসায়ীকে পিটিয়ে জখম করা হয়েছে। তিনি জেলার লালপুর উপজেলার গোধড়া গ্রামের হাসমত উল্লাহ মিঠুর ছেলে। তিনি বনপাড়া বাজারের হামীম গার্মেন্টেসের মালিক।
হামলার শিকার ব্যবসায়ী হোসেন আলী বলেন, তার শরীরে অন্তত ৪০টি আঘাতের চিহ্ন আছে। তিনি এ ঘটনার জন্য সুনির্দিষ্ট করে কারও নাম বলতে না পারলেও দুর্বৃত্তদের তিনি চেনেন। তারা সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারীর সমর্থক বলে দাবি করে তিনি বলেন, ‘ওরা আমার পথ রোধ করে বলে আমি নাকি সংসদ সদস্যের সমর্থক সামছুল আলমকে মেরেছি। এ কারণে আমাকে মারধর করা হচ্ছে। অথচ সামছুল আলমকে আমি মারিনি। মিথ্যা অপবাদ দিয়ে আমাকে মারধর করা হয়েছে।’
পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, বনপাড়া বাজারের বস্ত্র ব্যবসায়ী হোসেন আলী শনিবার রাত ৯টার দিকে দোকান বন্ধ করে বাড়ি যাচ্ছিলেন। পথে গুনাইহাটি সেতুর পাশে পৌঁছলে অন্তত ২৫-৩০টি মোটরসাইকেলে করে দুর্বৃত্তরা পিছু ধাওয়া করে সেখানে গিয়ে ওই ব্যবসায়ীকে ভ্যান থেকে নামিয়ে হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে।
এসময় একই রাস্তা দিয়ে যাবার পথে এশিয়ান টিভির লালপুর প্রতিনিধি ওমর ফারুক ঘটনা দেখে মোবাইলে ভিডিও ধারণের চেষ্টা করতেই দুর্বৃত্তরা তাকে ধাওয়া করে। পরে তিনি মোটরসাইকেল নিয়ে সেখান থেকে পালিয়ে যান।
সংবাদকর্মী ওমর ফারুক বলেন, ‘আমি মহাসড়ক হয়ে বাড়ি ফিরছিলাম। অনেক লোকজনের হট্টগোল দেখে পকেট থেকে মোবাইল বের করতেই কয়েকজন যুবক আমার দিকে তেড়ে আসে। তখন আমি নিজেকে বাঁচাতে দ্রুত মোটর সাইকেলে পালিয়ে আসি। ওরা প্রায় দেড়-দুই কিলোমিটার আমাকে ধাওয়া করে ফিরে যায়।’
উল্লেখ্য, বড়াইগ্রাম উপজেলার দক্ষিণ মালিপাড়া কবরস্থানের ওয়াজ মাহফিলের নামে কয়েক দিন ধরে বনপাড়া বাজারে চাঁদা তুলছিলেন স্থানীয় কয়েকজন যুবক। প্রকৃতপক্ষে সেখানে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়নি।
এমনটা জানতে পেরে বাজারের এক ব্যবসায়ী সিসিটিভিতে ধারণ করা চাঁদা তোলার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন। এতে ক্ষুব্ধ হয়ে মহিষভাঙ্গা ও মালিপাড়ার কিছু যুবক শনিবার দুপুরে বনপাড়া বাজারের নাজমুল হোসেন নামের এক কাপড় ব্যবসায়ীকে মারধর করে।
এর প্রতিবাদে বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখে নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ করে দফায় দফায় বিক্ষোভ করে। পরে সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) শরীফ আল রাজীবের হস্তক্ষেপে পুলিশ পরিস্থিতি শান্ত করে।


প্রকাশিত: মার্চ ১১, ২০২৪ | সময়: ৪:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ