শিশুর যৌন হয়রানি প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন গণমাধ্যমকর্মীরা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে শিশুর প্রতি যৌন হয়রানি প্রতিরোধে গণমাধ্যম কর্মীদের নিয়ে সংলাপ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাব মিলনায়তনে এই সংলাপের আয়োজন করে অ্যাসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্ট (এসিডি)।
সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেস ক্লাবের সভাপতি এমরান ফারুক মাসুম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক উম্মে কুলসুম, জেলা মহিলা বিষয়ক অধিদপপ্তরের উপপরিচালক সাহিদা আখতার।
সংলাপ সঞ্চালনা করেন, এসিডির প্রকল্প সমন্বয়কারী মনিরুল ইসলাম। তিনি অংশগ্রহণকারীদের সামনে প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য এবং কাঙ্খিত প্রত্যাশার কথা তুলে ধরেন। সংলাপে ২১ জন গণমাধ্যমকর্মী অংশগ্রহণ করেন।
বক্তারা শিশুদের প্রতি যৌন হয়রানি প্রতিরোধে গণমাধ্যমকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন বলে মতামত ব্যক্ত করেন। তবে পরিবার ও সমাজের সচেতন মানুষকে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
ডাচ মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্স, নেদারল্যান্ডস এবং ফ্রি অ্যা গার্লের সহযোগিতায় সুফাসেক-ডাউন টু জিরো অ্যালায়েন্স বাংলাদেশ স্টেপিং আপ দ্য ফাইট এগেইনেস্ট চাইল্ড সেক্সুয়াল এক্সপ্লয়টেশন প্রকল্পের আওতায় এই সংলাপের আয়োজন করা হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪ | সময়: ৬:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর