শেষ হলো ৫২ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা

স্পোর্টস রিপোর্টার : রাজশাহীতে আয়োজিত ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে রাজশাহী শারীরিক শিক্ষা কলেজ মাঠে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
গত ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থেকে এর উদ্বোধন করেন। রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো: অলীউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।
বিশেষ অতিথি হিসেবে রাজশাহী রেঞ্জের ডিআইজি মো: আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, পুলিশ সুপার মো: সাইফুর রহমান উপস্থিত ছিলেন।
সমাপনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নিয়মিত খেলাধুলার গুরুত্ব উল্লেখ করে বলেন,শরীরচর্চা ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই।খেলাধুলার মাধ্যমে দেহ ও মনের মধ্যে একটা বন্ধনের সৃষ্টি হয়। এজন্য তিনি ছাত্র-ছাত্রীদের নিয়মিত পাঠের পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন।
সামাজিক যোগাযোগমাধ্যম ও মোবাইলে বেশিবেশি ঝগড়া হয় তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে ড.দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন,অযথা মূল্যবান সময় নষ্ট না করে বই পড়ে জ্ঞান অর্জন করতে হবে। কর্মদক্ষতা ও চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষতা অর্জন করতে হবে। স্মার্ট বাংলাদেশ হবে নৈপূণ্য ও জ্ঞান-বিজ্ঞানের, সেজন্য নিজেকে প্রস্তুত করতে হবে। এ সময় তিনি শিক্ষার্থীদেরকে মা-বাবা ও গুরুজনকে সম্মান করার উপদেশ দেন। সমাপনী অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।
উল্লেখ্য, রাজশাহী শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় শারীরিক শিক্ষা কলেজ মাঠে ৬ দিনব্যাপী চলা প্রতিযোগিতাটি সারাদেশকে মোট চারটি ক্রীড়া অঞ্চলে বিভক্ত করে পরিচালিত হয়। চারটি অঞ্চল থেকে বিভিন্ন পর্যায়ে মোট ৭ লক্ষ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। এদের মধ্যে থেকে চূড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতার জন্য ৮২৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করে যার মধ্যে ৪৪০ জন ছাত্র ও ৩৮৪ জন ছাত্রী।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪ | সময়: ৭:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ