নাটোর বিআরটিএ অফিসে দুদকের অভিযান

নাটোর প্রতিনিধি : 
নাটোর বিআরটিএ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে গাড়ির রেজিস্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্স করতে ঘুষ দাবি ও দালালদের মাধ্যমে কাজ করানোর অভিযোগে অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে নাটোর বিআরটিএ অফিসে অভিযান শুরু করেন দুদক রাজশাহীর কর্মকর্তারা। এসময় ড্রাইভিং লাইসেন্স এবং মোটরসাইকেল রেজিস্ট্রেশন করতে দেয়া বেশ কয়েকজন সেবা গ্রহীতার সঙ্গে মুঠোফোনে কথা বলে অতিরিক্ত অর্থ আদায় ও অফিসে দালালদের দৌরাত্ম্যের অভিযোগের সত্যতা পান দুদকের কর্মকর্তারা। দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাজশাহীর সমন্বয়কারী সহকারী পরিচালক মোঃ আমির হোসাইন এ অভিযানের নেতৃত্ব দেন।

 

 

অভিযান শেষে মোঃ আমির হোসাইন বলেন, বিআরটিএ নাটোরের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী দালালের মাধ্যমে ঘুষ গ্রহণ করে এমন অভিযোগে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয় ঢাকা অফিসের নির্দেশে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে বেশ কয়েকজন সেবা গ্রহীতার মোবাইল ফোনে ফোন দিয়ে আমরা এসব অনিয়ম- দূর্নীতির প্রাথমিক সত্যতা পাই।

 

তিনি বলেন, এসব বিষয় নিয়ে বিআরটিএ নাটোরের সহকারী পরিচালকের সঙ্গে আলোচনা করেছি। তিনি (সহকারী পরিচালক) সংশ্লিষ্ট কর্মকর্তা- কর্মচারীদের সতর্ক করেছেন। সেই সাথে দালালদের দৌরত্ব বন্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করবেন বলে জানিয়েছেন। তিনি আরো বলেন, বিআরটিএ নাটোর অফিসের বেশ কিছু কাগজপত্র সংগ্রহ করেছি। কাগজপত্র পর্যালোচনা করে আমাদের আজকের অভিযানের বিষয়বস্তু নিয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবো। এসময় আরও উপস্থিত ছিলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) রাজশাহীর উপ-সহকারী পরিচালক মোঃ সাজ্জাদ হোসেন, সহকারী পরিদর্শক মো. মাহবুবুর রহমান।

সানশাইন / শামি

 


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪ | সময়: ৮:১০ অপরাহ্ণ | Daily Sunshine