রাজশাহী কলেজ পরিদর্শন করলেন শিক্ষামন্ত্রী

রাজশাহী কলেজ প্রতিনিধি: দেশ সেরা কলেজ পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। বুধবার ৫২তম শীতকালীন জাতীয় ক্রিয়া প্রতিযোগিতা ২০২৪ এর উদ্বোধন শেষ করে দুপুর আড়াইটায় রাজশাহী কলেজ প্রাঙ্গনে উপস্থিত হন শিক্ষামন্ত্রী, এসময় তাকে রাজশাহী কলেজের পক্ষ থেকে লাল গালিচা সংবর্ধনা এবং গার্ড অফ অনার প্রদান করা হয়। এ সময় তিনি বঙ্গবন্ধুর মুরাল প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ হাবিবুর রহমানসহ বর্তমান অধ্যক্ষ মো: আব্দুল খালেক এবং রাজশাহী বিভাগের শিক্ষা সচিব সহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এ সময় শিক্ষা মন্ত্রী সাবেক অধ্যক্ষ ও বর্তমান অধ্যক্ষকে সাথে নিয়ে প্রথমে মহাসিন ভবন তারপর ইংলিশ ভবন, ফুলার ভবন, কলাভবন ইত্যাদি সকল ঐতিহ্যবাহী ভবনগুলোকে তিনি পরিদর্শন করেন এবং এগুলোর রক্ষণাবেক্ষণের জন্য সকল ব্যবস্থা গ্রহণ করার কথা বলেছেন।
প্রথমবারের মতো দেশসেরা কলেজ পরিদর্শনকালে তিনি বলেন, এই রকম ঐতিহ্যবাহী কলেজে এসে আমি খুবই আনন্দিত। এই কলেজের সৃতি ও সংস্কৃতি আমাকে মুগ্ধ করেছে । এত বছর ধরে এই প্রাচীন সংস্কৃতিগুলোকে ধরে রাখার জন্য তিনি কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
এরপর তিনি রাজশাহী কলেজ মাঠ পরিদর্শন করেন এবং একে একে নতুন ভবন থেকে শুরু করে সকল ভবন গুলো পরিদর্শন করেন। পরিদর্শন কালে শিক্ষা মন্ত্রী রসায়ন বিভাগের ক্লাস চলাকালীন একটি ক্লাস রুমে ঢুকে পাঠদান কর্মসূচি ও অবলোকন করেন।
এ সময় শিক্ষা মন্ত্রী রাজশাহী কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত করার কথা ও চিন্তাভাবনা করেছেন। পরিদর্শনের প্রাক্কালে শিক্ষা মন্ত্রীকে রাজশাহী কলেজের কর্মচারীদের পক্ষ থেকে শুভেচ্ছা জ্ঞাপন করা হয় এবং কর্মচারীদের চাকরি যেন বহাল থেকে এই বিষয়টি সম্পর্কে অবগত করা হয়। এ সময় তাকে শুভেচ্ছা জানান ছাত্রলীগের কিছু নেতাকর্মী।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ