শিক্ষা কারিকুলামে নৈতিকতা বিরোধী বিষয় প্রত্যাহারের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : শিক্ষা কারিকুলাম থেকে নৈতিকতা বিরোধী বিষয় প্রত্যাহারের দাবিতে রাজশাহী নগরীতে বিক্ষোভ মিছিল করা হয়েছে। শুক্রবার জুম্মার নামাজের পর রাজশাহী মহানগর সর্বস্তরের ইমাম ওলামা মাসায়েখের উদ্যোগে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট বড় মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি নগরীর মনিচত্বর হয়ে পুনরায় সাহেব বাজার জিরো পয়েন্টে এসে পথসভা অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিল ও পথসভায় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর ইমাম সমিতির সভাপতি অধ্যাপক মাওলানা মাহমুদ মোস্তফা আল মারুফ, সর্বস্তরের ইমাম ওলামা মাসায়েখ রাজশাহী মহানগরের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মাহমুদ, সহ সাধারণ সম্পাদক আব্দুল ওহাব সোহেল, কোষাধাক্ষ ডাক্তার কুদ্দুসুর রহমান, নায়েবে আমির মাওলানা আব্দুল করিম, মাওলানা জামিরুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।
পথসভায় বক্তারা বলেন, বর্তমানে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষা কারিকুলামে বেশকিছু বিতর্কিত ও অনৈতিক বিষয় সংযোজন করা হয়েছে। বর্তমান শিক্ষা কারিকুলামের নামে বই পুস্তকে অবৈধ শিক্ষা নীতি বাংলাদেশে চলবে না। ৯৫ % মুসলমানের দেশে এই শিক্ষা নিতি নিয়ে ষড়যন্ত্র প্রতিহত করতে হবে, শরীফ থেকে শরিফা এই ট্রানজেন্ডার, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান মুসলমান কোন ধর্মপ্রাণ মানুষ মেনে নেবে না।
মাদ্রাসার বই পুস্তকে ঢাক, ঢোল, তবলার ছবি অনতিবিলম্বে সরাতে হবে উল্লেখ করে বক্তারা বলেন, বিভান্তিকর বিতর্কিত শিক্ষানীতি বন্ধ করা হবে। যুগে যুগে বিধর্মীরা শিক্ষার ওপর, হস্তক্ষেপ করে গোটা জাতিকে ধ্বংস করেছিল,আজ এই ষড়যন্ত্র বাংলাদেশে চলছে।
দেশের শিশুরাই জাতির ভবিষ্যত উল্লেখ করে আন্দোলনকারীরা বলেন, সমৃদ্ধ ও শক্তিশালী সমাজ ও জাতি গঠনে নৈতিকতা সম্পন্ন শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমানে স্কুলের পাঠ্যবইয়ে বিভিন্ন বিতর্কিত, অনৈসলামিক ও অনৈতিক বিষয় পাঠদান করানো হচ্ছে। এতে কোমলমতি শিশুদের সু-নাগরিক ও প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠার পরিবর্তে তাদেরকে অনৈতিকতার পথে নিয়ে যাবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪ | সময়: ৫:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ