রাজশাহী কলেজে বিজ্ঞান মহোৎসবের উদ্বোধন

রাজশাহী কলেজ প্রতিনিধি: প্রভাতে ঘন কুয়াশা ভেদ করে ঐতিহ্যবাহী রাজশাহী কলেজ প্রাঙ্গনে এক ফালি জ্ঞানের আলোয় উদ্ভাসিত হল রাজশাহী মহানগর ও অন্যান্য জেলার বিভিন্ন প্রতিষ্ঠান হতে আগত এক ঝাঁক তরুণ শিক্ষার্থী।
রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক উদ্বোধন ঘোষণা করলেন দুইদিন ব্যাপী সপ্তম রাজশাহী কলেজ বিজ্ঞান মহোৎসবের। বিভিন্ন প্রতিষ্ঠানের তরুণ শিক্ষার্থীদের ৩৬ টি বিজ্ঞান প্রজেক্ট উৎসব এ প্রদর্শনের জন্য অংশ নেয়। এছাড়াও এই উৎসবে গণিত , পদার্থবিজ্ঞান , রসায়ন , জীববিজ্ঞান ও জ্যোতির্বিজ্ঞান অলিম্পিয়াড এবং ইকো ইনফরমেশন কোয়েস্টসহ নতুন নতুন বিষয়ে শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেবেন।
উদ্বোধনী বক্তব্যে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল খালেক বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির জ্ঞান অনুসরণের মাধ্যমে তরুণ প্রজন্মের আগামী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ সহ অধ্যাপকবৃন্দ ও বিজ্ঞান ক্লাবের সদস্য বর্গ প্রতিযোগিতা শেষে উৎসবের দ্বিতীয় দিন ৩ ফেব্রুয়ারি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন । এবার উৎসবের রাজশাহী কলেজ বিজ্ঞান ক্লাবের পক্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর ডঃ মনজুর হোসেনকে সম্মাননা প্রদান করা হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪ | সময়: ৫:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ