সর্বশেষ সংবাদ :

শিবগঞ্জে কৃষকদল ও পুলিশের সংঘর্ষে মামলায় শতাধিক আসামী, আটক ১২

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে রবিবার বিকেলে বিএনপি দলীয় ২ নেতা নিহত ও পণ্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে কৃষকদলের বিক্ষোভ সমাবেশ কে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ।এ ঘটনায় শতাধিক ব্যক্তিকে আসামী করা হয়েছে। মামলায় ১২ জনকে গ্রেফতার দেখিয়েছে শিবগঞ্জ থানা পুলিশ।
গ্রেফতারকৃত ১২ জনের মধ্যে শিবগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সারওয়ার জাহান সেন্টু, পৌর বিএনপির সাবেক প্রচার সম্পাদক জুয়েল রানা ও আবু বাক্কারের নাম জানা গেছে।
শিবগঞ্জ থানার ওসি চৌধুরি জোবায়ের হোসেন মামলা দায়েরের বিষয়টি সোমবার সকালে নিশ্চিত করে জানান, পুলিশের পক্ষ থেকে কর্তব্যরত পুলিশের উপর হামলার ঘটনায় রবিবার রাতেই একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় বিক্ষোভের পরপরই আটক ৯ জন এবং পরে আটক আরও ৩ জন সহ ১২ জনকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
ওসি আরও জানান, শিবগঞ্জ উপজেলা কৃষক দলের সভাপতি গোলাম কবিরকে প্রধান আসামী করে মামলায় ৩০ জনকে নামীয় এবং ৯০ থেকে ১শ জনকে অজ্ঞাত নামা আসামী করে মামলাটি দায়ের করা হয়েছে। তবে মামলার তদন্তের স্বার্থে আসামীদের নাম পরিচয় জানাতে অপারগতা প্রকাশ করেন ওসি।
প্রসঙ্গত: রবিবার বিকেলে বিএনপি দলীয় সাবেক সাংসদ অধ্যাপক শাহজাহান আলীর বাসভবন থেকে একটি মিছিল শহর প্রদক্ষিণ শেষে ইসলামী ব্যাংক মোড়ে পথসভা করতে চাইলে পুলিশ রাস্তায় পথসভা করতে বাধা দেয়। এ সময় সংঘর্ষ বাধলে ২ টি মোটরসাইকেল, ৩ টি দোকান এবং ইসলামী ব্যাংকের সাইনবোর্ড ও জানালা ভাংচুর করে বিক্ষুব্ধরা।
এ সময় ১২ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় উভয়পক্ষের ১ পুলিশ অফিসার সহ ৫ জন আহত হলেও পুলিশ ও বিএনপির পক্ষ থেকে তা অস্বীকার করা হয়।


প্রকাশিত: আগস্ট ৯, ২০২২ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ