রাজশাহীতে যুবককে পিটিয়ে হত্যার মূল হোতাসহ গ্রেপ্তার ২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পবা উপজেলার তালগাছি এলাকায় ঈদের দিন এক যুবককে পিটিয়ে হত্যা করার ঘটনায় মূল আসামিসহ ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের দেওয়া তথ্য ও প্রযুক্তির সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে রাজপাড়া থানার আলীগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, রাসেল রানা (৩৪) ও মো: রিপন ( ২২)। রাসেল রাজশাহী মহানগরীর পবা থানার মাধাইপাড়ার মো: গোলামের ছেলে ও রিপন একই এলাকার কসিমের ছেলে।
পুলিশ জানায়, রাজশাহী মহানগরীর পবা থানার তালাগাছী গ্রামের লোকজনের সাথে মাধাইপাড়া ও বীর গোয়ালিয়া গ্রামের বিভিন্ন বিষয় নিয়ে বিবাদ ছিলো। গত ২৯ জুন বিকেল সাড়ে ৪টার দিকে বীর গোয়ালিয়া গ্রামের হাকুর ছেলে জনি তার স্ত্রীকে নিয়ে তালগাছি গ্রামের ব্রিজের কাছে বেড়াতে যাওয়ার সময় তালগাছী গ্রামের জীবন ও জাকিরের মোটরসাইকেলের সাথে জনির ধাক্কা লাগে। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। তাৎক্ষণিক স্থানীয় লোকজন বিষয়টি মীমাংসাও করে দেন।
রানা ও রিপন মাধাইপাড়া গ্রামের ১৫-১৬ জন সাথে নিয়ে এনে ওই দিন সন্ধ্যা সোয়া ৬টার দিকে তালগাছী ব্রিজের কাছে এসে জীবন ও জাকিরকে খুঁজতে থাকে। এসময় তালগাছী গ্রামের ইসরাফিলের ছেলে রাব্বিকে (২২) একা পেয়ে তারা বাঁশের লাঠিসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে জখম করে ফেলে রেখে চলে যায়। এরপর স্থানীয় লোকজন রাব্বিকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরে দিন ৩০ জুন সকাল ১১টার দিকে রাব্বি মারা যান। এ ঘটনায় রাব্বির পিতা ইসরাফিল পবা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলা দায়েরের পর আরএমপির পুলিশ কমিশনার আনিসুর রহমানের নির্দেশে উপ-পুলিশ কমিশনার (শাহ্মখদুম) মো: নূর আলম সিদ্দিকীর সার্বিক তত্ত্ববধানে এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এএইচএম আসাদ হোসেনের নেতৃত্বে পবা থানার ওসি শেখ মোবারক পারভেজ ও তদন্তকারী কর্মকতা এসআই শামীম হোসেন একটি টিম নিয়ে আসামীদের গ্রেপ্তার অভিযান শুরু করেন।
এর অংশ হিসেবে আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের দেওয়া তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে পবা থানা পুলিশের ওই টিম মঙ্গলবার বিকেল সোয়া ৪টার দিকে রাজপাড়া থানার আলীগঞ্জে অভিযান চালিয়ে আসামি রাসেল ও রিপনকে গ্রেপ্তার করে।
পবা থানার ওসি শেখ মোবারক পারভেজ বলেন, আসামিরা ওই ঘটনার সঙ্গে সরাসরি জড়িত আছে বলে ভিডিও ফুটেজে প্রমাণ পাওয়া গেছে। ঘটনার পর তারা পলাতক থেকে আদালতে আত্মসমর্পণের জন্য রাজশাহীতে এসেছিল। তাদেরকে আগামী বুধবার আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করা হবে।
ওসি আরও বিলেন, রাব্বি হত্যার ঘটনায় এ পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে সন্দেহভাজন ৪ জন গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এজাহার নামীয় অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছেও জানান ওসি।


প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩ | সময়: ৪:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ