রাজশাহীতে অনুষ্ঠিত হলো ২য় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে সারাদেশ থেকে প্রাপ্ত অংশগ্রহণকারীদের আঁকা ছবি থেকে বাছাইকৃত সেরা বিজয়ী ও নির্বাচিত ১শো টি ছবি নিয়ে ২য় জাতীয় চিত্রকলা প্রদর্শনী- ২০২৪ এর আয়োজন করা হয়েছে। সেই লক্ষ্যে শুক্রবার সকাল ১০টায় বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীর মুক্ত মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চিত্রকলা প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার।
এরপর, ‘শিশুরা থাকুক হাসিতে, শিশুরা থাকুক খুশিতে’ শ্লোগানে ২য় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনের আয়োজন করা হয় শিশু একাডেমি রাজশাহীর মিলনায়তনে। অনুষ্ঠানে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক মো. আশরাফুল ইসলাম এঁর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. অলীউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীর শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের। আরো বক্তব্য রাখেন, শিশু একাডেমি ঢাকার প্রোগ্রাম অফিসার লায়লা আরজুমান বানু ও সেরা বিজয়ী শিশুদের একজন সিরাজগঞ্জের মুশফিয়াত মাহাদিয়াত সদ্যশী।
বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত এ অনুষ্ঠানে রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় পাঁচ শতাধিক শিশু উপস্থিত ছিলেন। এছাড়াও সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে শিশু একাডেমি রাজশাহীর প্রশিক্ষণার্থীবৃন্দ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।
এসময় উপস্থিত বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিশুদের স্মার্ট হতে হবে। আজকের শিশুরাই হবে আগামীর দেশ গড়ার মূল কারিগর, তাই তাদের শিক্ষা-দীক্ষার মাধ্যমে আগামীর দেশ পরিচালনার জন্য প্রস্তুত করতে হবে। পারিবারিক ও প্রাতিষ্ঠানিক শিক্ষার মাধ্যমে নীতি-নৈতিকতা অর্জন করে শিশুদের আদর্শ নাগরিক হতে হবে। এছাড়াও শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি নাচ, গান, আবৃত্তি ও চিত্রাঙ্কনে মনোযোগ দেওয়ার জন্য পরিবারের প্রতিও তাগিদ দেন বক্তারা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর