রাজশাহীতে বিএনপি’র কালোপতাকা মিছিল : ডামি নির্বাচন বাংলাদেশের মানুষ প্রত্যাখান করেছে: মিনু

স্টাফ রিপোর্টার: গত ৭জানুয়ারী প্রহসেনের দাব্দশ সংসদ নির্বাচন বিএনপি’র ডাকে বাংলাদেশের মানুষ প্রত্যাখান করেছে। এই অবৈধ সরকারের কোন জনপ্রিয়তা নাই। তার প্রমান সদ্য নির্বাচনে ৭ভাগ ভোটারও ভোট কেন্দ্রে যা য়নি। এ থেকেই প্রমানিত হয় যে এই সরকার আর জনগণ চায়না। শনিবার বিকেলে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি’র আয়োজনে চাল, ডাল, তেল, বিদ্যুৎ, গ্যাসসহ সকল দ্রব্যমূল্যের সীমাহীন উর্ধ্বগতি দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দিও মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ নির্বাচন বাতিলসহ এক দফা দাবী আদায়ের লক্ষে কালো পতাকা মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু এই কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ডাকে বাংলার মানুষ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরেছিলেন। এছাড়াও তিনি প্রত্যক্ষ মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। শুধু তাই নয় তিনি সেক্টর কমান্ডারও ছিলেন। অথচ সে সময়ে আওয়ামী লীগের কোন ব্যক্তি মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেননি। তারা ভারতে গিয়ে বসে ছিলেন। কিন্তু আজ এই আওয়ামী লীগ প্রভুদের তেল মেরে এবং দেশের প্রশাসন এবং আইন শৃংখলা বাহিনীকে ব্যবহার করে ডামি নির্বাচন করে আবারও ক্ষমতায় থাকার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই গণতন্ত্র হত্যাকারী বাকশালী সরকারকে একদফা আন্দোলনের মাধ্যমে বিতারিত করে দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা হবে বলে উল্লেখ করেন তিনি। সেইসাথে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দীর মুক্তি দাবী করেন মিনু।
বক্তব্য শেষে নেতৃবৃন্দ রাজশাহী মহানগরীর মালোপাড়াস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে থেকে কালোপতাকা মিছিলবের করে সোনাদিঘী মোড় হয়ে সাহেববাজার জিরোপয়েন্ট দিয়ে নিউমার্কেট এলাকায় যেয়ে শেষ করেন।
মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুন অর রশিদ মামুন ও জেলা বিএনপি’র সদস্য ও সাবেকক এমপি জাহান পান্না।
আরো উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, আসলাম সরকার, শাফিকুল ইসলাম শাফিক, জয়নাল আবেদীন শিবলী ও বজলুল হক মন্টু, জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন জাকিরুল ইসলাম বিকুল, যুবদল রাজশাহী মহানগর সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান সজন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফয়সাল সরকার ডিকো, রাজশাহী মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন বাবলু, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মীর তারেক, সদস্য সচিব আসাদুজ্জামান জনি ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আরফিন কনক, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা কৃষক দলের সাবেক আহ্বায়ক আল আমিন সরকার টিটু, রাজশাহী জেলা কৃষক দলের আহ্বায়ক শফিকুল আলম সমাপ্ত।
এছাড়াও মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি, সাধারণ সম্পাদক অধ্যাপিকা সকিনা খাতুন, সহ-সভাপতি মনোয়ারা, আইন বিষয়ক সম্পাদক সিফাত আরা জেরিন, জেলা মহিলা দলের সভাপতি এডভোকেট সামসাদ বেগম মিতালী, সাধারণ সম্পাদক সৈয়দা রোমেনা হোসেন, জেলা মহিলা দলের সভাপতি এডভোকেট সামসাদ বেগম মিতালী, সাধারণ সম্পাদক সৈয়দা রোমেনা হোসেন, রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি, সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সৌরভসহ মহানগর ও জেলা থেকে আগত বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতাকর্মী ও সমর্থকবৃন্দ মিছিলে উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ