তানোরে সরিষা ক্ষেতের সাথে শত্রুতা

স্টাফ রিপোর্টার, তানোর: রাজশাহীর তানোরে রাতের আধারে সরিষা ক্ষেতে জমিতে অতিরিক্ত পানি দিয়ে ৫বিঘা জমির সরিষা ক্ষতির করার অভিযোগ উঠেছে।
শনিবার জমির মালিক মুজিবুর রহমান বাদি হয়ে ৫জনকে অভিযুক্ত করে মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দিয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে তানোর উপজেলার বাধাইড় ইউনিয়নের বহরইল গ্রামের ভান্ডল মৌজার জমির মাঠে।
জানা গেছে, উপজেলার বাধাইড় ইউনিয়নের ভান্ডল মৌজার জমির মাঠে ৭বিঘা জমিতে সরিষা আবাদ করেন মুজিবুর। এর মধ্যে ৫ বিঘা জমির সরিষা ক্ষেতে রাতের আধারে প্রতিপক্ষরা অতিরিক্ত পানি দিয়ে সরিষার ক্ষেত নষ্ট করে দেন। সরিষার ক্ষেত নষ্ট করে উল্টো জমির মালিক মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছেন। নিরুপাই হয়ে মুজিবর মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ করেন। জমির মালিক মুজিবুর রহমান বলেন, আমার রেকডিও সম্পত্তি দীর্ঘ প্রায় ৫৪ বছর যাবৎ সরকারী নিয়ম মেনে খাজনা খারিজ করে ভোগদখল করে আসচ্ছি। হঠাৎ করে আজাদসহ অনেকে আমার জমি তাদের বলে দখল করতে আসছে। আমার রোপনকৃত সরিষা কয়েক দিনের মধ্যে পেকে যাবে। তার পর সরিষা জমির উঠাবো। কিন্তু তা আর হরো না। জমিতে অতিরিক্ত পানি দিয়ে সরিষা নষ্ট করে দিলো। তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, এবিষয়ে মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রে একটি অভিযোগ হয়েছে। অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ