চাঁ’নবাবগঞ্জে চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের নিয়ে ডিসির মতবিনিময়

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের আয়োজনে জেলায় অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ, বাজার মূল্য ও মজুত কার্যক্রম তদারকি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মু. জিয়াউর রহমান জিয়া। বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার ছাইদুল হাসান পিপিএম। উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার তাছমিনা খাতুন।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী কার্যালয়ের উপপরিচালক ইব্রাহিম হোসেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জান মোহাম্মদ, নবাব গ্রপের ব্যবস্থাপনা পরিচালক আকবর হোসেন, আনোয়ার অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন, এরফান গ্রুপের জেনারেল ম্যানেজার সাইফুল ইসলাম, সাগর অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ মাসুদ সাগর,হক অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক মিলন, তাহমিদ অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক তসিকুল ইসলামসহ অন্যান্য চাল ব্যবসায়ী।
জেলা প্রশাসক চালের বাজার চলতি মাসের শুরুর মতো বজায় রাখার জন্য চালকল মালিক ও চাল ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। এছাড়া যারা অবৈধভাবে ধান ও চাল মজুত করে রাখে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন। তিনি বলেন, এইসব মজুতদারদের বিরুদ্ধে অভিযান শুরু করা হবে।
এর আগে জেলা প্রশাসক ও পুলিশ সুপার সহ জেলা প্রশাসনের একটি টিম বিভিন্ন অটো রাইস মিল পরিদর্শন করেন এবং মনজুর অটো রাইস মিলকে ৫০ হাজার টাকা জরিমনা করা হয়।


প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪ | সময়: ৬:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ