চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে জসিম উদ্দিন হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা দায়রা জজ-১ বিচারক মো. রবিউল ইসলাম এ দন্ডাদেশ প্রদান করেন। হত্যার শিকার জসিম উদ্দিন জেলার নাচোলের উষির-বেলডাঙ্গার আমির আলী মাস্টারের ছেলে।

 

 

 

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের পলশা-মিশন বাজারের ইসরাইলের ছেলে মো. খাইরুল ইসলাম (৪৯) ও তার স্ত্রী লালবানু ওরফে লাইলী (৩৯)। বিচারকের রায় ঘোষণার সময় আসামি খাইরুল আদালতে উপস্থিত থাকলেও তার স্ত্রী লাইলী পলাতক ছিলেন।

 

 

 

 

রাষ্ট্রপক্ষের আইনজীবী রবিউল ইসলাম জানান পূর্বশত্রুতার জের ধরে ২০১৪ সালের ২০ মার্চ দুপুরে পলশা-মিশন বাজারে জসিম উদ্দীনকে জোরপূর্বক বাস থেকে নামিয়ে স্থানীয় একটি হোটেলের পিছনে বেঁধে রেখে বেধড়ক পিটিয়ে গুরতর আহত করে আসামিরা। পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার দিনই তার বাবা আমির আলী মাস্টার বাদী হয়ে ৯ জনকে আসামী করে সদর মডেল থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন অতিরিক্ত পুলিশ সুপার ওয়ারেছ আলী মিয়া ২০১৭ সালের ২০ অক্টোবর তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

 

 

মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত খাইরুল ও তার স্ত্রী লাইলীকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় শফিকুল ইসলাম নামে এক ব্যক্তিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪ | সময়: ৫:৫০ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর