হেসেখেলেই পাকিস্তানকে উড়িয়ে দিলো বাংলাদেশের যুবারা

স্টাফ রিপোর্টার : এক যুগেরও অধিক সময় পর রাজশাহীতে অনুষ্ঠিত হওয়া আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ জয় দিয়ে রাঙিয়েছে বাংলাদেশের যুবারা। বৃহস্পতিবার শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়াম মাঠে অনূর্ধ্ব -১৯ আন্তঃদেশীয় ওয়ানডের প্রথম ম্যাচে পাকিস্তানকে হেসে খেলে হারিয়েছে জুনিয়র টাইগাররা। এতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এগিয়ে গেল রাকিবুল হাসানের দল।
বৃহস্পতিবার সকালে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশের যুবারা। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের খেলোয়াররা। এতে রানের গতিও সেভাবে বাড়েনি। ফলে ৪১ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৫৪ রান করতে সক্ষম হয় পাকিস্তানের যুবারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন সাদ বেগ। এছাড়াও আরাফাত মিনহাজ করেন ২৮ রান ও আলী আসফান্ডের ব্যাট থেকে আসে ২৭ রান। বাংলাদেশের হয়ে মাত্র ২০ রান দিয়ে তিন উইকেট নেন রোহানাথ দৌলা বর্ষণ। ইকবাল হাসান ইমন তিন উইকেট পেতে ৩৭ রান দেন। এছাড়া পারভেজ রহমান জীবন দুইটি এবং জিসান আলম ও ওয়াসি সিদ্দিক একটি করে উইকেট নেন।
জবাবে ব্যাটে নেমে দারুন সূচনা করে বাংলাদেশের যুবারা। আদিল বিন সিদ্দিক ও মাযহারুল ইসলামের উদ্বোধনী জুটিতে মাত্র ৯ ওভার দুই বলেই ৫৯ রান আসলে ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। ৩৪ বলে ৩৬ রান করে সাজ ঘরে ফিরেন আদিল বিন সিদ্দিক। মাযহারুল ইসলাম করেন ২৫ বলে ২১ রান। এছাড়া জিসান আলম ২৪, সিহাব জেমস ২৭ রান করেন। পাকিস্তানকে গুড়িয়ে দিয়ে ২৬ ওভারই ৪ উইকেটের জয় পায় বাংলাদেশ। ম্যান সেরা হন রোহানাথ দৌলা বর্ষণ। শনিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে একই স্টেডিয়ামে আবারও মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তানের যুবারা।


প্রকাশিত: মে ১২, ২০২৩ | সময়: ৫:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ