সর্বশেষ সংবাদ :

নওগাঁর নিয়ামতপুরে কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জামাদি বিতরণ ২৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

নিয়ামতপুর প্রতিনিধি:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনে নিয়ামতপুর উপজেলার আটটি ইউনিয়নের ৭৫টি ভোটকেন্দ্রের মধ্যে ২৩টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। শনিবার (০৬ জানুয়ারি) বেলা ১১ টায় নিয়ামতপুর উপজেলার ৭৫ টি কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ইমতিয়াজ মোরশেদের উপস্থিতে এসব সরঞ্জামাদি বিতরণ করা হয়।

 

 

 

বিভিন্ন দিক বিবেচনা করে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কেন্দ্রগুলোকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। নিয়ামতপুর থানা সূত্রে এ তথ্য জানা যায়। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের মধ্যে হাজিনগর ইউনিয়নের আটটি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ তিনটি, চন্দননগর ইউনিয়নের আটটি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ তিনটি, ভাবিচাতে ১০ টির মধ্যে ঝুঁকিপূর্ণ দুটি, নিয়ামতপুর সদরে আটটি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ দুটি, রসুলপুরে ১১টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ পাঁচটি, পাঁড়ইলে ১০টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ তিনটি, শ্রীমন্তপুরে ১০টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ একটি এবং বাহাদুরপুরে ১০টি কেন্দ্রের মধ্যে চারটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

 

 

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ইমতিয়াজ মোরশেদ বলেন, ভোটাররা যেন শান্তিপূর্ণভাবে কেন্দ্রে এসে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সে জন্য পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসার ও বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্বে থাকবে। এ ছাড়া মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স, কুইক রেসপন্স টিম এবং জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। তিনি আশা করছেন, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট সম্পন্ন হবে।
তিনি আরও বলেন, ভোটের দিন ৭ জানুয়ারি ভোরে ব্যালট পেপার প্রিসাইডিং কার্যালয়ের কাছে বুঝিয়ে দেওয়া হবে। সেগুলো ভোটের দিন ভোরে উপজেলার আটটি ইউনিয়ন পরিষদে বিতরণ করা হবে। এ জন্য ৮ জন ট্যাগ অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ০৮ হাজার ৩৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা- ১ লাখ ০২ হাজার ৫৮৬ জন মহিলা ভোটারের সংখ্যা – ১ লাখ ০৫ হাজার ৭৫২ জন।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪ | সময়: ৮:০২ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর