বৃষ্টি বিঘ্নিত দিনে ওয়ার্নার-খাজাকে ফিরিয়ে পাকিস্তানের লড়াই

স্পোর্টস ডেস্ক: সিডনি টেস্ট দিয়েই ক্রিকেটের আদি ফরম্যাট থেকে অবসর নিবেন ডেভিড ওয়ার্নার। কিন্তু ফেয়ারওয়েল টেস্টের প্রথম ইনিংসটা রাঙাতে পারেননি তিনি। দ্বিতীয় দিন ৩৪ রানে আউট হয়েছেন অজি ওপেনার।
আগা সালমানের বলে ৩৭ বছর বয়সী তুমুল করতালির মাঝে মাঠ ছেড়ে গেলেও বহু আকাঙ্ক্ষিত সেঞ্চুরি না পাওয়ায় ভীষণ ক্ষুব্ধ ছিলেন। লাঞ্চের বিরতিতে যাওয়ার আগে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ১ উইকেটে ৭৮। পরে দিনের খেলা পরিত্যক্ত হওয়ার আগে প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ছিল ১১৬ রান। তারা এখনও ১৯৭ রানে পিছিয়ে।
পাকিস্তানের ৩১৩ রানের জবাবে ধীর গতিতে এগোলেও শুরুটা দারুণ ছিল অস্ট্রেলিয়ার। পরে দুই ওপেনারকে ফিরিয়ে লড়াইয়ে ফিরেছে পাকিস্তান। কিন্তু আলোক স্বল্পতা ও বৃষ্টির কারণে মাঠে গড়িয়েছে মাত্র ৪৬ ওভার। তার আগে ১০৮ রানের মধ্যে দুই সেশনে দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। ওয়ার্নারের পর ব্যক্তিগত ৪৭ রানে আউট হয়েছেন উসমান খাজা। ২৩ রানে অপরাজিত রয়েছেন মার্নাস লাবুশেন (২৩) ও স্টিভেন স্মিথ (৬)। একটি করে উইকেট নিয়েছেন আগা সালমান ও আমের জামাল। পাকিস্তানের বোলিং আক্রমণ বেশ ভুগিয়েছে স্বাগতিকদের। তাতে রান তোলার গতি ছিল ওভার প্রতি ২.৪৬। খাজা ১৪৩ বল খেলে ৩ রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হয়েছেন।


প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪ | সময়: ৬:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর