নির্বাচন কমিশনার সেজে ভোটের ফল পরিবর্তনের হুমকি, হোতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশনার সেজে প্রতারণা করায় সংঘবদ্ধচক্রের মূল হোতাকে গ্রেফতার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। গ্রেফকার এ প্রতারক রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের এক কাউন্সিলর প্রার্থীকে প্রতারণার চেষ্টা করেছিলেন।
শুক্রবার দিবাগত রাতে রাজধানীর শেখের টেক এলাকা থেকে আরএমপির গোয়েন্দা পুলিশের একটি টিম তাুেক গ্রেফতার করে। তার নাম গিয়াস উদ্দিন (৪৫)। সে কক্সবাজারের মহেশখালী উপজেলার পুটিবিলা গ্রামের কবির আহাম্মদের ছেলে।
শনিবার দুপুরে আরএমপি হেডকোয়ার্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নগর পুলিশ কমিশনার আনিসুর রহমান এসব তথ্য জানান।
সংবাদ সম্মেলনে আরএমপি কমিশনার জানান, গত ৮ জুন সকালে নগরীর ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আরমান আলীর মোবাইলে ০১৮৭৬৯৫৮০৩২ নম্বর থেকে প্রতারক নিজেকে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব:) আহসান হাবিব খানের পরিচয় দিয়ে নির্বাচন নিয়ে নানান কথাবার্তা বলেন। কিছুক্ষণ পরে প্রতারক ওই প্রার্থীকে আবারও ফোন দিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়ালের সাথে কথা বলতে বলেন।
এক পর্যায়ে প্রতারক ওই প্রার্থীর কাছে টাকা দাবী করেন এবং তাদের সঙ্গে যোগাযোগ না করলে নির্বাচনে ফলাফল তার বিরুদ্ধে যাবে বলে হুমকি দেন। প্রতারক ওইদিন আরও দুইবার মোবাইলে ফোন করলে প্রার্থী আরমান আলী প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ফোন রিসিভ করেননি।
পরে কাউন্সিলর প্রার্থী আরমান আলী ও রাসিক নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার গোলাম মোস্তফার অভিযোগের প্রেক্ষিতে ঘটনার দিনই বোয়ালিয়া মডেল থানায় দুইটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করা হয়।
আরএমপি কমিশনার আরও বলেন, প্রতারণার ঘটনাটি জানার পর আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় ডিবির একটি টিম এই প্রতারণায় জড়িত সংঘবদ্ধচক্রকে ধরতে দেশের বিভিন্ন প্রান্তে অভিযান পরিচালনা করে।
এরই অংশ হিসেবে শুক্রবার রাত ১০টার দিকে চক্রের মূল হোতা গিয়াস উদ্দিনকে ঢাকার শেখের টেক থেকে গ্রেফতার করা হয়। পরে প্রতারণার দায়ে গ্রেফতার গিয়াস উদ্দিনের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে আরএমপির বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।
পুলিশ জানায়, গ্রেফতার গিয়াস উদ্দিনের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৩টি প্রতারণাসহ অন্যান্য আইনের একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় চক্রের সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান আরএমপি প্রধান।


প্রকাশিত: জুন ১৮, ২০২৩ | সময়: ৪:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ