সর্বশেষ সংবাদ :

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) চতুর্মুখী লড়াইয়ের আভাস

আসাদুজ্জামান মিঠু: দ্বাদশ সংসদ নির্বাচনের হাতেগোনা আর মাত্র কয়দিন বাকি রয়েছে। সময় যত যাচ্ছে প্রার্থীদের ব্যস্ততা ততই বাড়ছে। তানোরের শেষ সিমান্ত থেকে গোদাগাড়ী চরআষাড়দহ সব খানের ছুটে বেড়াচ্ছেন প্রার্থীরা। রাজশাহীর-১ আসনটি অন্যসব আসনের চেয়ে এবার একটু বেশি আলোচিত বেশি। কারণ এ আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী (নৌকা) সাথে এ আসনে স্বতন্ত্র হয়ে ভোটের মাঠে আছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি (ট্রাক)ও তানোর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী (কাঁচি) ও আয়েশা আক্তার ডালিয়াসহ (বেলুন) প্রায় ১১ প্রার্থী।
জমে উঠেছে ভোটের লড়াই। রাজশাহী-১ আসনে ভোটের মাঠে ১১ জন প্রার্থী প্রতিযোগিতা করলেও চার প্রার্থীর প্রতিযোগিতামুলক প্রচারণায় জমে উঠেছে ভোটের মাঠে লড়াই। ওই চার প্রার্থী হলেন, আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী (নৌকা), স্বতন্ত্র হয়ে ভোটের মাঠে আছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি (ট্রাক) ও তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী (কাঁচি) ও আয়েশা আক্তার ডালিয়াসহ (বেলুন)।
আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী (নৌকা)। তার প্রচার-প্রচারণা চলছে তানোর ও গোদাগাড়ীজুড়ে। তার পাশাপাশি ভোটের মাঠ দাঁপিয়ে বেড়াচ্ছে ট্রাক প্রতীক নিয়ে চিত্র নায়িকা মাহিয়া মাহি। তিনিও ভোটারদের মন জয় করতে ছুটে বেড়াচ্ছেন ভোটারদের দরজায়। প্রচারণায় তাদের মতোই এগিয়ে আছেন বেলুন প্রতীকের আয়শা আক্তার ডালিয়া। চলাঞ্চল থেকে শুরু করে দুই উপজেলার গ্রামগুলোতে নিরালসভাবে ছুটে বেড়াচ্ছেন তিনি।
এ আসনে নির্বাচনে নতুন মোড় এসেছে এ আসনে স্বতন্ত্র প্রার্থী আকতারুজ্জামান কয়েকদিন আগে অপর প্রার্থী গোলাম রাব্বানীর কাঁচি প্রতীককে সমর্থন জানিয়েছেন। যার আলোচনা তানোর ও গোদাগাড়ীর সব জায়গায়। নির্বাচনী প্রচারণায় বেশ এগিয়ে আছেন গোলাম রাব্বানী।
এদিকে তানোর ও গোদাগাড়ীর একাধিক ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, দ্বাদশ সংসদ নির্বাচনে নানানভাগে ভাগ হয়ে পড়েছেন তারা। কেউ পুরাতনের পক্ষে তো আবার কেউ নতুন কারো পক্ষে।
সব প্রার্থীই নিজেদের সক্ষমতা তুলে ধরে ভোট চাইছেন ভোটারদের কাছে। প্রার্থীদের ছুটোছূটিতে ভোটারও পাচ্ছেন বেশ মজা। তানোর উপজেলা বাজারের আকবর শেখ জানান, প্রার্থীদের ছুটোছুটি চোখে পড়ার মতো। বেশ ভালোই লাগছে তার। প্রার্থীদের সঙ্গে মন খুলে কথা প্রকাশ করতে পারছেন তিনি।
শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া ভোটারদের সহযোগিতা চেয়ে বলেন, সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে নতুন নতুন সম্ভাবনাকে কাজে লাগিয়ে উন্নতির নতুন শিখরে আরোহণের সোপান রচনা করার অনুপ্রেরণা নিয়ে এগিয়ে যেতে চাই। তানোর ও গোদাগাড়ীর যেখানে যা প্রয়োজন সেখানে তাই করা হবে।
চিত্র নায়িকা মাহিয়া মাহি ভোটারদের উদ্দেশ্যে বলেন, আপনারা সবাই যদি পাশে থাকেন তাহলে দেখবেন কী হয়। আমার ইচ্ছা আছে, এই এলাকায় মিল করব, ফ্যাক্টরি করব যাতে আমার ভাইয়েরা এই এলাকায় কাজ করতে পারেন। যেন কর্মসংস্থান হয়। আমাকে একবার সুযোগ দেন। আমি গোদাগাড়ী-তানোরের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করব।
আ,লীগের স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী ভোটাদের উদ্যোশে বলেন, তানোর-গোদাগাড়ীর মানুষ নৌকাকে নয় এবার বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর বিরেুদ্ধে অবস্থান নিয়েছেন। তারা এ আসনে ব্যাক্তির পরিবর্তন চায়। তানোর ও গোদাগাড়ীবাসীর আশা ও আকাঙ্খার প্রতীক কাঁচি।


প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪ | সময়: ৪:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ