জনসংযোগে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ঢল: কাঁচি প্রতীকের গণজোয়ার ঠেকানো যাবে না: শফিকুর রহমান বাদশা

স্টাফ রিপোর্টার : আগামী ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-২ আসনের কাঁচি প্রতীকের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশাকে জয়যুক্ত করার লক্ষ্যে গণসংযোগ ও বিশাল প্রচার মিছিল অনুষ্ঠিত হয়েছে। এসময় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ঢল নামে।
শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেল ৩ টা থেকে গভীর রাত পর্যন্ত নগরীর ৬, ১৩, ১৮,১৯,২০, ২১ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও প্রচার মিছিল করা হয়। এসময় ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা লিফলেট বিতরণ করে ভোট প্রার্থণা করেন। শিরোইল কাঁচাবাজার, মুন্সিডাঙ্গা, বেলদারপাড়া ও ১৮ নম্বর ওয়ার্ডের মহিলা সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী-২ আসনের কাঁচি প্রতীকের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা।
এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে, তারা নিজ নিজ জনপ্রিয়তা নিয়ে নির্বাচনে বিজয়ী হয়ে আসুন। সবাই আমার লোক। একই কথা দলের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদেরও বলেছেন। সারা বাংলাদেশে অন্তত ৫০ টি আসনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী ‘স্বতন্ত্র প্রার্থী’ হিসেবে নির্বাচন করছে। রাজশাহীতে জোটের কারণে বারবার নৌকা ছিনতাই হয়ে যায়। আমরা রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতারা জনগণের কাছে জবাবদিহি করি, আর তিনি হাওয়ায় এমপি হয়ে যান। এটা আর হবে না। মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা হতে দিবে না। সর্বত্র কাঁচি প্রতীকের যে গণজোয়ার তৈরি হয়েছে তা হাওয়ায় ঠেকানো যাবে না।
তিনি আরও বলেন, মহানগর আওয়ামী লীগসহ ওয়ার্ড পর্যায়ের নেতারা কাঁচি প্রতীককে বিজয়ী করতে ঐক্যবদ্ধ হয়েছে। একারণে হাওয়া দিয়ে এমপি হওয়া ব্যক্তিরা অপকৌশলের আশ্রয় নিচ্ছেন। যতই অপকৌশল ও প্রপাগান্ডা চালানো হোক না কেন, কাঁচি প্রতীকের বিজয়ী হবেই। কারণ আমার শক্তি ভাড়াটিয়া কোন লোক নয়; আমার শক্তি আমার নগর, ওয়ার্ড, পাড়া-মহল্লার নেতা-কর্মীরা। আমার শক্তি সাধারণ ভোটাররা।
তিনি বলেন, আমি অনেক ভোটারদের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে জানিয়েছেন, আপনি নির্বাচনে না দাঁড়ালে ভোট কেন্দ্রেই যেতাম না। আমরা জনবিচ্ছিন্ন নেতা চাই না। এবার আপনি নির্বাচনে দাঁড়িয়েছেন, ভোট দেয়ার মতো একটা প্রার্থী পেয়েছি। সুতরাং কাঁচি প্রতীকের প্রতি সাধারণ ভোটারদের এই ভালোবাসা ও অভিব্যক্তি বৃথা যেতে পারে না।
গণসংযোগে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, নির্বাহী সদস্য ইউনুস আলী, মোখলেছুর রহমান, তোজাম্মেল হক বাবলু, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল সরকার, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল মমিন, মহানগর যুব মহিলা লীগের সভাপতি ইসমত আরা, সাধারণ সম্পাদক নীলুফা ইয়াসমিন, ২০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এহসান-উল্লাহ বাবু, সাধারণ সম্পাদক প্রিন্স, মহিলা বিষয়ক সম্পাদক তহামিনা বেগম ঝর্ণা, ২০ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. তৌফিক শাহ, সাধারণ সম্পাদক সজল, ১৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. রাসেল, ২০ নম্বর ওয়ার্ড মহিলা লীগের সভাপতি তানসী দেবী, সাধারণ সম্পাদক রশিদা, বোয়ালিয়া পূর্ব আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, কৃষি বিষয়ক সম্পাদক মো. শফিউল আজম জনি, ১৮ নম্বর ওয়ার্ড (উত্তর) সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক জান বক্স, ১৯ নম্বর (উত্তর) সাধারণ সম্পাদক ওয়াসিম রেজাসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।
এরআগে, সকাল সাড়ে ৯ টায় মেহেরমন্ডী কাঁচাবাজার, বিশ^বিদ্যালয় স্টেশন মার্কেটসহ আশেপাশের এলাকায় গণসংযোগ চালানো হয়। এরপর নগরীর জিরো পয়েন্ট বড় মসজিদে জুম্মা নামাজ আদায় করেন অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। এসময় মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।


প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩ | সময়: ৬:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ