চাঁপাইনবাবগঞ্জে প্রকল্প পরিদর্শনে ইউনিসেফ প্রতিনিধি দল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন প্রকল্প পরিদর্শন করে ব্যস্ত সময় পার করেছেন ইউনিসেফের একটি উচ্চ পর্যায়ের দল। সোমবার সকালে রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জসিম উদ্দীন হায়দারের নেতৃত্বে পরিদর্শন দলটি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নে আর্সেনিক এবং চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার হরিপুর উচ্চ বিদ্যালয়ে পুষ্টি কর্মসূচি পরিদর্শন শেষ করে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের কালেক্টরেট শিশু পার্ক পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বাল্যবিয়ে প্রতিরোধ শীর্ষক আলোচনা সভা অংশগ্রহণ করেন। সেখানে পরিচয় পর্ব শেষে জেলা প্রশাসক একেএম গালিভ খান স্থানীয় সরকার পদক, বাল্যবিবাহ, ডেঙ্গু প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন।
এসময় আরো ছিলেন, ইউনিসেফ বাংলাদেশ কান্ট্রি রিপ্রেজেনটিটিভ শেলডন ইয়েট, ইউনিসেফ দক্ষিণ এশিয়া প্রধান সঞ্জয় ভিজেশেকারা, ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান এএইচ তৌফিক আহমেদ, পুলিশ সুপার ছাইদুল হাসান, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ও সরকারের (উপসচিব) দেবেন্দ্রনাথ উঁরাও, সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিসুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা, সদর উপজেলা নির্বাহী অফিসার তাছমিনা খাতুন, সমাজসেবা অধিদপ্তরের উপরিচালক উম্মে কুলসুম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিদা বেগম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার সরকার, ইউনিসেফের এসবিসি অফিসার মনজুর আহমেদ, ওয়াস অফিসার রুহুল আমিন, নিউট্রিশন অফিসার শহীদুল হাসান, সুন্দরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও কর্মকর্তা।
মতবিনিময় সভায় ইউনিসেফ বাংলাদেশ কান্ট্রি রিপ্রেজেনটিটিভ শেলডন ইয়েট বলেন, ইউনিসেফ শিশু উন্নয়ন, শিশুর মানসিক বিকাশ, বাল্যবিবাহ, শিশু নিযাতন,নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে কাজ করে থাকে। এ বাল্যবিবাহ প্রতিরোধ করতে হলে আমাদের সকলের সমন্বিত প্রচেষ্টা থাকতে হবে। সমাজের বিভিন্ন সেক্টরের লোকবলকে সচেতন হতে হবে। এছাড়াও আর্সেনিক প্রতিরোধ ও পুষ্টি কর্মসূচি নিয়েও এ জেলায় কাজ করছে ইউনিসেফ।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩ | সময়: ৬:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ