‘লেভেল প্লেইং ফিল্ড’ দাবি এনামুলের বাগমারায় স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের ওপর হামলার প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : রাজশাহী-৪ (বাগমারা) আসনের স্বতন্ত্র প্রার্থী এমপি এনামুল হকের নেতাকর্মীদের উপর হামলা, নির্যাতন, ভয়ভীতি প্রদর্শন নির্বাচনী অফিস ভাংচুরের প্রতিবাদে ও অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচনের দাবিতে রাস্তা অবরোধ করে ক্ষোভ জানিয়েছেন কাঁচি প্রতিকের সমর্থকেরা।
শনিবার বেলা ১১টায় উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের চেঁউখালী বাজারে তাহেরপুর- শিকদারী রাস্তায় অবস্থান নেয় বিপুল সংখ্যক নেতাকর্মীরা বিক্ষোভ করেন। পরে খবর পেয়ে তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। তবে নেতাকর্মীরা দীর্ঘক্ষণ সড়কে প্রতিবাদ করেন। এতে পরিস্থিতি দ্রুত অস্থিতিশীল হতে থাকলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জল হোসেন ও বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার উপস্থিত হয়ে আন্দোলনরত নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে বিক্ষুব্ধ এনামুল সমর্থকরা বিক্ষোভ থেতেক সরে আসেন।
পরে চেঁউখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সংক্ষিপ্ত পথসভা অনুুষ্ঠিত হয়। পথসভায় বক্তারা বলেন, নির্বাচনের প্রচার প্রচারণার শুরু থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর ক্যাডাররা আমাদের উপর একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে। সর্বশেষ শুক্রবার রাতে কাঁচি প্রতিকের প্রার্থী এনামুল হক এমপির ব্যক্তিগত সহকারীসহ ৪ নেতাকর্মীর উপর গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর সরকার ও তার ক্যাডার বাহিনী হামলা চালায়। এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে পোস্টার ছেঁড়া ও পোস্টার লাগাতে বাধা প্রদানসহ অসংখ্য অফিস ভাংচুর করেছে নৌকা মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদের নেতাকর্মীরা।
বক্তারা আরও বলেন, এই ভাবে চলতে থাকলে কোন ভাবেই অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সাধারণ ভোটাররাও ভোট কেন্দ্রে ভোট দিতে যেতে পারবে না। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সদস্য আমজাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবি, গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুস সালাম, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ লিটন প্রমুখ নেতাকর্মী বক্তব্য রাখেন। এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি অরবিন্দ সরকার বলেন, আমরা অবাধ সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রতিজ্ঞাবদ্ধ। যে গুলো হয়েছে সেগুলো তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।
পরে দুপুরে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক সংবাদ সম্মেলনে দাবি করেন তিনি শতভাগ হয়ি হবেন বুঝতে পেরে নৌকার প্রার্থী নানাভাবে এলাকায় জুলুম শুরু করেছেন। তিনি প্রশাসনের কাছে এসব বন্ধের আহ্বান জানিয়ে ভোটের মাঠ ‘লেভেল প্লেইং ফিল্ড’ তৈরি করার দাবি জানান। এনামুল বলেন, তিনি গত ১৫ বছর ধরে এমপি। গত ১৫ বছরে কোনো রাজনৈতিক সহিংসতা ঘটেনি। একজন মায়ের বুক খালি হয় নি। গত ১৫ বছর ধরে এলাকার মানুষ শান্তিতে বসবাস করছেন।


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩ | সময়: ৭:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ