রাতের আঁধারে প্রায় অর্ধশতাধিক আমগাছ কেটে ফেলাছে দুর্বৃত্তরা

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর চারঘাট উপজেলার বালাদিয়াড় গ্রামের মুনসুর রহমান নামে এক কৃষকের প্রায় অর্ধশতাধিক ফলন্ত আমগাছ রাতের আঁধারে কেটে দিয়েছে দৃর্বৃত্তরা। ক্ষতিগ্রস্ত কৃষক মুনসুর রহমান বালাদিয়াড় গ্রামের মৃত আজাহার প্রামানিক ছেলে।

 

 

 

ভুক্তভোগী কৃষক মনসুর বলেন, তার বাড়ি কিছুটা দূরে ১০ কাঠা জমিতে আম বাগান তৈরি করেছে। মৌসুমে বাজারে আম বিক্রি করে বেপক মুনাফা পেত তিনি। পাঁচ বছর পূর্বে তিনি বিভিন্ন জাতের আম গাছের চারা রোপণ করেছিলেন।সোমবার (২০ ডিসেম্বর) রাতের আঁধারে পুরো জমির প্রায় অর্ধশতাধিক ফলন্ত আম গাছ দৃর্বৃত্তরা কেটে ফেলে যায়।

 

 

 

মঙ্গলবার সকালে জমিতে গিয়ে গাছগুলি কাটা অবস্থায় দেখতে পান তিনি। পরে স্থানীয়রা খবর পেয়ে তারাও গাছগুলি কাটা অবস্থায় দেখতে পেয়ে দুঃখপ্রকাশ করেন। তবে কে বা কাহারা রাতের আঁধারে তার এতবড় ক্ষতি করেছে, এর কোনো উত্তর তার জানা নেই।

তবে এ বিষয়ে আজ মঙ্গলবার সকালে ভুক্তভোগীর ছেলে আরিফ হোসেন বাদী হয়ে চারঘাট থানায় অফিসার ইনচার্জ বরাবর অজ্ঞতা নামায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

 

 

 

একই গ্রামের বেশ কয়েকজন কৃষক বলেন, মুনসুর রহমান একজন ভালো মানুষ। তিনি কারো সাথে খারাপ কোনো আচরণ করেছে বলে মনে হয় না। তার এই গাছগুলি তার নিজের জমিতে ছিল। এতে কারো কোনো ক্ষতি হয়েছে বলে মনে হচ্ছে না। তার পরেও কেন তার গাছগুলি দুর্বৃত্তরা কেটে দিল তা তারাও বলতে পারছে না।

এ বিষয়ে চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ‌সি‌দ্দিকুর রহমান জানান, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩ | সময়: ৭:৩০ অপরাহ্ণ | Daily Sunshine