সেরা করদাতা সম্মাননা পেলেন ৪২ জন

স্টাফ রিপোর্টার:
কর অঞ্চল রাজশাহীর উদ্যোগে চারটি ক্যাটাগরিতে ৪২ জন করদাতাকে সেরা করদাতা সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে নগরীর মনি বাজারে অবস্থিত নানকিং দরবার হলে সেরা করদাতাদের সম্মাননা প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে কর অঞ্চল-রাজশাহী কর কমিশনার মো. শাহ্ আলী এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

 

 

 

 

উল্লেখ্য, রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী জেলা, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, নাটোর ও নওগাঁ জেলার ৪টি ক্যাটাগরিতে ৪২ জন সেরা করদাতাদের সম্মাননা প্রদান করা হয়।  এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর আপীল অঞ্চল-রাজশাহী কর কমিশনার মনোয়ার আহমেদ, রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনার মো. জাকির হোসেন, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি মাসুদুর রহমান রিংকু। স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল-রাজশাহী পরিদর্শী রেঞ্জ-১ অতিরিক্ত কর কমিশনার মোহাম্মদ শাহ আলম। এসময় আরো উপস্থাপনায় ছিলেন কর অঞ্চল-রাজশাহী নওগাঁ সার্কেল-৪ সহকারী কর কমিশনার মো. ইসমাইল মোর্শেদ।

 

 

 

 

 

এছাড়াও পুরস্কার প্রাপ্ত করদাতাদের মধ্য থেকে সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা- মো. আব্দুল আওয়াল, মেসাস মুন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোকলেছুর রহমান মুকুল; সুজিত কুমার সরকার সর্বোচ্চ করদাতাদের মধ্য হতে অনুভূতি ব্যক্ত করেন। এসময় উপস্থিত বক্তারা জানান, জাতীয় অর্থনীতিতে রাজস্ব আহরনের অন্যতম উৎস হলো আয়কর। রাষ্ট্রের ব্যয় নির্বাহসহ সম্পদের সুষম বন্টন ও সামাজিক বৈষম্য নিরসনে আয়করের ভূমিকা অনস্বীকার্য। বক্তারা আরো জানান, এই কর অঞ্চলের যে সকল করদাতা নিয়মিত আয়কর, ভ্যাট প্রদানের মাধ্যমে দেশের উন্নয়নের চালিকা শক্তি সরকারের রাজস্ব ভান্ডারকে সমৃদ্ধ করছেন এবং জাতীয় রাজস্ব বোর্ডকে এগিয়ে নিয়ে যাচ্ছে সে সকল করদাতাগণ কে স্বীকৃতি প্রদান ও তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের জন্যই ২০০৮ সাল থেকে জাতীয় রাজস্ব বোর্ড এ আয়োজন করে যাচ্ছে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩ | সময়: ১০:১৩ অপরাহ্ণ | Daily Sunshine