৮ ম্যাচ খেলতে ফেব্রুয়ারিতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কা ক্রিকেট বুধবার তাদের ২০২৪ সালের আন্তর্জাতিক সূচি ঘোষণা করেছে। বাংলাদেশেও আসবে তারা। তিন ফরম্যাটে মোট ৮ ম্যাচ খেলবে দ্বীপরাষ্ট্রটি। সব মিলিয়ে নতুন বছরে ৫২টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। এর মধ্যে টেস্ট ১০টি, ওয়ানডে ২১টি ও টি-টোয়েন্টি ২১টি।
আগামী জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে একটি হোম সিরিজ দিয়ে নতুন বছর শুরু করবে শ্রীলঙ্কা। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল। তারপর ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা। বছরের প্রথম অ্যাওয়ে সিরিজ তারা বাংলাদেশকে দিয়ে শুরু করবে। ফেব্রুয়ারি-মার্চ জুড়ে দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল।
তারপর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে জুলাইয়ে ভারতে গিয়ে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলবে লঙ্কানরা। একই বছর তারা আরও তিনটি অ্যাওয়ে ম্যাচ খেলবে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের সঙ্গে। সেপ্টেম্বর ও নভেম্বরে দুই দফায় নিউজিল্যান্ডকে ঘরের মাঠে স্বাগত জানাবে তারা। আগামী বছর আরেকটি হোম সিরিজ তারা খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।


প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ | সময়: ৬:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ