একাদশে ভর্তি: চতুর্থ ধাপে অনলাইনে আবেদন শুরু আজ

সানশাইন ডেস্ক: একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ বঞ্চিত শিক্ষার্থীদের চতুর্থ ধাপে অনলাইন আবেদন নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। শনিবার থেকে অনলাইন আবেদন শুরু হচ্ছে। রোববার রাত ৮টা পর্যন্ত আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।
আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড থেকে জানানো হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তির লক্ষ্যে পুনরায় (সর্বশেষ) চতুর্থ ধাপে আবেদন গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, চতুর্থ ধাপে অনলাইনে আবেদন ও সফটওয়্যারের মাধ্যমে মেধা তালিকা প্রকাশ করা হবে। আবেদন গ্রহণ শুরু হবে ২৬ ফেব্রুয়ারি। ২৭ ফেব্রুয়ারি রাত ৮টা পর্যন্ত আবেদন করা যাবে। আবেদন যাচাই বাছাই করা হবে ২৮ ফেব্রুয়ারি। ফল প্রকাশ করা হবে ১ মার্চ।
জানা গেছে, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য সারাদেশে ১৫ লাখ ৬ হাজার ৭৬৩ জন শিক্ষার্থী আবেদন করেন। এর মধ্যে তৃতীয় ধাপ পর্যন্ত ১৪ লাখ ৬৩ হাজার ৪৩৬ জন শিক্ষার্থী পছন্দের কলেজে ভর্তির জন্য নির্বাচিত হন। আবেদন করেও সারাদেশে ৪৩ হাজার ৩৩০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাননি। প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি উচ্চ মাধ্যমিক বা একাদশ শ্রেণিতে শিক্ষার্থীদের অনলাইন ভর্তির আবেদন শুরু হয়। গত ১০ ডিসেম্বর দ্বিতীয় ধাপে এবং ১৫ ফেব্রুয়ারি তৃতীয় ধাপে ভর্তির ফলাফল প্রকাশ করা হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২২ | সময়: ৪:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ