ফাইনালে বাজিমাত করে ২৮ ধাপ এগোলেন হেড

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের ফাইনালে কি দুর্দান্ত ইনিংসটাই না খেলেছিলেন ত্রাভিস হেড। দল যখন ৪৭ রানেই ৩ উইকেট হারিয়ে বিপাকে। সেখানে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে তোলেন লড়াইয়ের মঞ্চে। ১৩৭ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে স্বাদ দেন শিরোপার। তাতে অস্ট্রেলিয়া আরোহণ করে নতুন উচ্চতায়। এবার আইসিসি র‌্যাংকিংয়ে নতুন উচ্চতায় আরোহণ করেছেন হেড। অনবদ্য ইনিংস খেলে এক লাফে ২৮ ধাপ পেরিয়েছেন। অবস্থান নিয়েছেন ১৫তম স্থানে। তার রেটিং ৬৭৯।
যথারীতি ৮২৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন ভারতের শুভমান গিল। অবশ্য বাবর আজমের সঙ্গে তার ব্যবধান কমেছে। ৮২৪ রেটিং নিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক আছেন দ্বিতীয় স্থানে। ৭৬৫ রান করে বিশ্বকাপে টুর্নামেন্ট সেরার পুরস্কার পাওয়া কোহলিও নাম্বার ওয়ান ব্যাটসম্যান হওয়ার দাবিদার হয়ে উঠেছেন। তিনি একধাপ উন্নতি করে তৃতীয় স্থানে অবস্থান নিয়েছেন। তার রেটিং ৭৯১।
বিশ্বকাপে মারদাঙ্গা ব্যাটিং করা রোহিত শর্মাও আছেন সেরা হওয়ার দৌড়ে। তিনি একধাপ উন্নতি করে অবস্থান নিয়েছেন চতুর্থ স্থানে। তার রেটিং ৭৬৯। এছাড়া বিশ্বকাপে দারুণ খেলা দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান কুইন্টন ডি কক দুই ধাপ পিছিয়ে পঞ্চম স্থানে অবস্থান নিয়েছেন। আর নিউ জিল্যান্ডের ড্যারিল মিচেল পাঁচধাপ উন্নতি করে ষষ্ঠ স্থানে আছেন। কোহলি ২০১৭ থেকে ২০২১ সালের মধ্যে রেকর্ড ১২৫৮ দিন শীর্ষে ছিলেন। সাম্প্রতিক বছরগুলোতে বেশিরভাগ সময়ই বাবর ছিলেন শীর্ষে। বিশ্বকাপ চলাকালীন বাবরকে পেছনে ফেলে শীর্ষে ওঠেন গিল।


প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ