বাঘায় ২৩ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা :
রাজশাহীর বাঘায় ২৩ টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়েছে। একই সাথে অনুষ্ঠিত হয়েছে বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভা। শুক্রবার(১০ নভেম্বর) বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপজেলার নব নির্মিত অডিটোরিয়াম ভবনে চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধান অতিথি হিসাবে এসব প্রকল্পের উদ্বোধন করেন।

বিকেল সাড়ে ৩ টায় উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে বাঘা উপজেলার নব নির্মিত অডিটোরিয়াম ভবনে ২৩ টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন শেষে জাতির শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার বলেন, আমরা গত ১৫ বছরে বাংলাদেশে যে পরিমান উন্নয়ন করেছি, তা অতিতের কোন সরকার করতে পারেনি। আমাদের লক্ষ্য জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে এই দেশকে একটি উন্নয়নশীল দেশে পরিনত করা। আর এ লক্ষে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বলেন, আমার অনুপস্থিতি আপনারা অন্য ভাবে নিবেন না। আমরা ইতোমধ্যে বঙ্গবন্ধু টানেল, পদ্মা সেতু ,মেট্রোরেল ও পারমানবিক কেন্দ্র-সহ দেশে অনেক গুলো মেগা প্রকল্পের কাজ সম্পন্ন করেছি। সামনে আমাদের হাতে আরো কিছু প্রকল্প রয়েছে। যে কোন মুহুর্তে জাতীয় নির্বাচনের তফশীল ঘোষনা হতে পারে। এই নির্বাচনে আবারো বাংলাদেশ আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। আপনারা বঙ্গবন্ধুর ডাকে যে ভাবে দেশ স্বাধীন করে ছিলেন, ঠিক তেমনি ভাবে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষে আরো একবার সংগ্রাম করে নৌকাকে বিজয়ী করবেন।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শফিকুল ইসলাম মুকুট,সাবেক অতিরিক্ত সচিব সাংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, জাতীর শ্রেষ্ট সন্তান বীর প্রতিক আজাদ আলী, মুক্তিযোদ্ধা সোলাইমান হোসেন, মুক্তিযোদ্ধা আজিজুল আলম,আড়ানী পৌর মেয়র মুক্তার আলী ও বাঘা উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা।

উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, বাঘা থানা অফিসার ইনচার্জ খাইরুল ইসলাম, উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা, শিক্ষক মন্ডলী, সুধীজন ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে বাঘা উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম স্বাগত বক্তব্যে জানান, আজ যে সকল উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করা হলো তার মধ্যে রয়েছে বিভিন্ন ইউনিয়নের ১৬ টি পাকা রাস্তা, ছয়টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন, একটি উপজেলা পরিষদের অডিটোরিয়াম, প্রায় ৫ শ বছরের ঐতিহ্যবাহী বাঘা শাহী মসজিদের অত্যাধুনিক ওজুখানা ও নবনির্মিত আড়ানী হাট। এ ছাড়াও চারটি বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিব পাঠাগার এর ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। এতে সরকারের ব্যায় হয়েছে প্রায় ৩৫ কোটি টাকা। এর মধ্যে বাঘা শাহী মসজিদের ওজুখানা নির্মানে স্থানীয় সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী ব্যক্তিগত ভাবে অনুদান দিয়েছেন ২৫ লক্ষ টাকা।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩ | সময়: ৬:৩৯ অপরাহ্ণ | Daily Sunshine