সর্বশেষ সংবাদ :

উৎসবের আগে হারের লজ্জায় লাল বার্সা

স্পোর্টস ডেস্ক: লা লিগার শিরোপা আগেই নিশ্চিত হয়েছে বার্সেলোনা। ঘরের মাঠে শনিবার রাতে শিরোপা নিয়ে উল্লাস করার অনুষ্ঠান নির্ধারিত ছিল। তার আগে তারা রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হয়েছিল। কিন্তু উৎসবের রঙে লাল হওয়ার আগে হারের লজ্জায় লাল হয় কাতালানরা। ম্যাচটি হেরে যায় ২-১ ব্যবধানে। যা চলতি মৌসুমে ঘরের মাঠে তাদের প্রথম হার।
এদিন ম্যাচের পঞ্চম মিনিটেই পিছিয়ে পড়ে বার্সা। সোসিয়েদাদের মাইকেল মেরিনো দারুণ এক গোল করে এগিয়ে নেন দলকে। প্রথমার্ধে এই একটি গোলই হয়। বিরতির পর ৭২ মিনিটে সোসিয়েদাদ ব্যবধান দ্বিগুণ করে ফেলে। এ সময় আলেক্সান্ডার সোরলথ গোল করেন। ২-০ গোলে পিছিয়ে পড়া বার্সেলোনা ৯০ মিনিটে শান্ত্বনাসূচক একটি গোল পায়। এ সময় রবার্ত লেভানডোফস্কি গোল করে ব্যবধান কমান মাত্র।
লিগে এটা ছিল পোলিস স্ট্রাইকারের ২২তম গোল। ৩১ ম্যাচে মাঠে নেমে এই গোলগুলো করেন তিনি। এই মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন তিনি। ১৭ গোল নিয়ে রিযাল মাদ্রিদের করিম বেনজেমা আছেন দ্বিতীয় স্থানে। এই জয়ে ৩৫ ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে সোসিয়েদাদ। সরাসরি চ্যাম্পিয়নস লিগের খেলার দারুণ সুযোগ রয়েছে তাদের সামনে।
ম্যাচ শেষে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেসের কাছ থেকে লা লিগার শিরোপা গ্রহণ করেন অধিনায়ক সার্জিও বুসকেটস। এরপর সতীর্থদের নিয়ে দর্শকদের উদ্দেশ্যে শিরোপা উঁচিয়ে ধরেন তিনি। এটা অবশ্য তার ক্যারিয়ারের ৩২তম ও শেষ শিরোপা উদযাপন। ইতোমধ্যে তিনি বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছেন।


প্রকাশিত: মে ২২, ২০২৩ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ