চারঘাট-বাঘায় অবরোধের প্রতিবাদে আ’লীগের বিশাল শোভাযাত্রা ও সমাবেশ

নুরুজ্জামান,বাঘা :

সরকার পতনের ইস্যু নিয়ে জামাত-বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ,অগ্নী সংযোগ ও অবরোধের দ্বিতীয় ধাপে রাজশাহীর চারঘাট-বাঘায় এবার মাঠে নেমেছে উপজেলা আওয়ামীলীগ। সোমবার(৬ নভেম্বর) দিনব্যাপী দুই উপজেলা আ’লীগের উদ্যোগে প্রায় ৫ হাজার মোটর সাইকেল এবং ২০ টি ট্রাক যোগে হাজার-হাজার মানুষ এই অবরোধের প্রতিবাদ জানিয়ে শান্তি শোভাযাত্রা ও সমাবেশ করেন । একই সাথে হরতাল বিরোধী স্লোগান দিয়ে পরিবহন চালকদের সাহস যোগান। এর ফলে প্রতিদিনের ন্যায় স্বাভাবিক নিয়েমে চলেছে সকল প্রকার যানবহন।

 

দলীয় সূত্রে জানা গেছে, রাজশাহী-৬ চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দিক নির্দেশনায় এখানে বিরোধী দলের ডাকা অবরোধ পন্ডু করতে সোচ্চার  রয়েছে উপজেলা আওয়ামীলীগ-সহ সকল সহযোগী সংগঠন। এ জন্য একেক দিন, এক একটি রাজনৈতিক সংগঠন রাস্তায় নামছে এবং জামাত বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ও দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে শান্তি সমাবেশ সহ পরিবহন মালিকদের সাহস যুগিয়ে রাস্তায় গাড়ি চলাচলের ব্যবস্থা জোরদার করছেন। তারই অংশ হিসাবে অবরোধের দ্বিতীয় ধাপে এবার মাঠে নেমেছেন দুই উপজেলা আওয়ামীলীগ।

 

সরেজমিন লক্ষ্য করা গেছে, দেশব্যাপী জামাত-বিএনপি যে দিন থেকে অবরোধ কর্মসূচী ঘোষনা করেছেন ঠিক সে দিন থেকে রাজশাহীর চারঘাট-বাঘায় আওয়ামী লীগের সহযোগী একেকটি সংগঠন একেক দিন রাস্তা দখল করে মিছিল-সমাবেশ করেছে। এদিক থেকে অবরোধের পঞ্চম দিন দুই উপজেলা আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ বাঘার আড়ানী পৌর মেয়র মুক্তার আলী ও চারঘাট পৌর মেয়র একরামুল হকের নেতৃত্বে প্রায় ৫ হাজার মোটর সাইকেল এবং ২০ টি ট্রাক যোগে হাজার-হাজার মানুষ এই অবরোধের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেন ও সমাবেশ করেন। এতে অংশ গ্রহন করেন মহিলা আওয়ামীলীগ সহ সকল সহযোগী সংগঠন।

 

এদিকে মিছিল শেষে বিকেলে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল এবং চারঘাট উপজেলা আ’লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, অবরোধের নামে জামায়াত-বিএনপি সন্ত্রাস, নৈরাজ্য ও দেশবিরোধী ষড়যন্ত্র শুরু করেছে। কিন্তু এ ষড়যন্ত্র ও অবরোধ চারঘাট-বাঘায় পালন হবেনা। আমরা যে কোন মুল্যে এসব অবরোধ প্রতিহত করার জন্য প্রস্তুত রয়েছি। তাঁরা বলেন, আমরা পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে ভালাবাসি। এটা তাঁর নির্বাচনী এলাকা।এখানে কেবল দুরপাল্লা ঢাকাগামী বাস বন্ধ রয়েছে। এ ছাড়া জেলার সাথে সকল প্রকার যানবহন চলাচল স্বাভাবিক রয়েছে। এর ফলে চলছে সরকারি অফিস ব্যাংক, বীমা, শিক্ষা প্রতিষ্ঠান ও হাট বাজার-সহ সকল কার্যক্রম।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩ | সময়: ৫:০৭ অপরাহ্ণ | Daily Sunshine