সর্বশেষ সংবাদ :

ই-ব্যাংকিং মোবাইল অ্যাপস’র আইওএস চালু করলো রাকাব

স্টাফ রিপোর্টার : রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)’ এবার চালু করলো ই-ব্যাংকিং মোবাইল অ্যাপস। এখন থেকে গ্রাহকরা ই-কেওয়াইসি’র মাধ্যমে ঘরে বসে হিসাব খুলতে পারবেন। এ অ্যাপসের মাধ্যমে কিউআর কোড বেজড্ চেক বিহীন লেনদেন করা যাবে।
শুক্রবার নগরীর একটি হোটেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ই-ব্যাংকিং মোবাইল অ্যাপস’র আইওএস ভার্সনের উদ্বোধন করেন অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।
রাকাব ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সিনিয়র সচিব ও রাকাবের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. রইছউল আলম মন্ডল, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর ও রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ।
স্মার্ট বাংলাদেশ বিনির্মানে রাকাবের জয়যাত্রা বিষয়ক অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাকাব আইসিটি বিভাগের উপ-মহাপরিচালক মো. আবুল কালাম আজাদ। ই-ব্যাংকিং মোবাইল অ্যাপ উদ্বোধন শেষে রাকাব প্রধান কার্যালয়ে গণশুনানীতে অংশ নেন অতিথিবৃন্দ। সেখানে রাকাবের বিভিন্ন পর্যায়ের ঋণ গ্রহিতার মুখে রাকাবের অতিত ও বর্তমান সেবার মান বিষয়ে বক্তব্য শুনেন। পাশাপাশি আগামীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সেবার মান উন্নয়নে রাকাবের যুতসই পদক্ষেপ নেয়ার আশ্বাস দেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি রাকাবের সার্বিক কার্যক্রমের প্রশংসা করে বলেন উত্তর-পশ্বিমাঞ্চলের কৃষি ও কৃষকের ভাগ্যন্নোয়নে রাকাবের ভূমিকা অপরিসিম। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে রাকাব-এর ডিজিটাল সেবা একটি মাইলফলক। অনুষ্ঠানে বক্তারা বলেন ইসেবার মধ্য দিয়ে সাধারণ মানুষের হাতের মুঠোয় ব্যাংকিং সেবা প্রদানে রাকাব আরো একধাপ এগিয়ে গেল। বাংলাদেশের যে কোন নাগরিক ঘরে বসে ঝটপট হিসাব খোলা, স্বয়ংক্রিয়ভাবে ‘রাকাব ই-ব্যাংকিং’ এ নিবন্ধন, ঘরে বসে দৈনন্দিন ব্যাংকিং ও পেপারলেস ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন।


প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩ | সময়: ৬:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর