সর্বশেষ সংবাদ :

যৌন হয়রানির অভিযোগে রাবি চিকিৎসক বরখাস্ত

রাবি প্রতিনিধি:

যৌন হয়রানির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান চিকিৎসক ডা. রাজু আহমেদকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।রবিবার দুপুরে বহিষ্কাররের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।

 

তিনি জানান, যৌন হয়রানির অভিযোগে ডা. রাজু আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ৫ নভেম্বর (রোববার) থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। চিকিৎসক ডা. রাজুর বিরুদ্ধে আনিত যৌন হয়রানির অভিযোগ তদন্তের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতোমধ্যে তিন সদস্যের একটি কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও অভিযোগ তদন্তের জন্য যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ বিষয়ক অভিযোগ কমিটিকেও দায়িত্ব দেওয়া হয়েছে।

 

এর আগে গত ৩০ অক্টোবর রাতে রাজশাহী নগরীর তালাইমারি এলাকার আমেনা ক্লিনিকে ডা. রাজু আহমেদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক সাবিনা ইয়াসমিনের ১৩ বছর বয়সী শিশু সন্তানকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। এ ঘটনায় গত ৩১ অক্টোবর নগরীর বোয়ালিয়া মডেল থানায় ‘নারী ও শিশু নির্যাতন দমন আইনে’ একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী শিশুর মা সাবিনা ইয়াসমিন।

 

এঘটনায় ডা. রাজুর বহিস্কার চেয়ে ৩১ অক্টোবর ও ২ নভেম্বর দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের ব্যানারে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা। এছাড়া ২ নভেম্বর একই ঘটনায় ডা. রাজুকে বরখাস্তের দাবি জানায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

 

সবশেষে রবিবার (৫ নভেম্বর) সকালে এ ঘটনায় তৃতীয়বারের মতো বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধন করে ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগ ও রাবি শিক্ষক সমিতি।

সানশাইন / শামি

 


প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩ | সময়: ৭:৫৩ অপরাহ্ণ | Daily Sunshine