বাজি ধরে ২ কেজি গুড় খেয়ে একজনের মৃ*ত্যু

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর বদলগাছীতে হাড়জিত করে দুই কেজি গুড় খেয়ে বায়েজিত নামে একজনের মৃত্যু হয়েছে। বদলগাছীসহ নওগাঁর আশপাশ এলাকায় নকল গুড়ে বাজার সয়লাব হয়ে পড়েছে। একে তো নকল গুড় তাঁর উপর পরিমাণে বেশী খাওয়ায় গ্যাসফরম করে তাঁর মৃত্যু হয়েছে এমনটা ধারণা করছে এলাকাবাসী।

 

প্রত্যক্ষদর্শিরা জানায়, মঙ্গলবার (৩১ অক্টোবর) সন্ধ্যার পর ভান্ডারপুর বাজারে স্থানীয় বিথু নামে এক কসায়ের সাথে পারআধাইপুর গ্রামের মৃত আঃ রহিমের ছেলে বায়েজিত (৫২) হারজিত করে যে,বায়েজিত যদি ২ কেজি গুড় খেতে পারে তাহলে কসায় বিথু তাকে ১ হাজার টাকা বকসিশ দিবে। হারজিত করে কোন কিছু খাওয়া বায়েজিতের পুরানো অভ্যাস। জেদ এর বসে বায়েজিত ২ কেজি গুড় ও সাথে ১৪/১৫টি কাঁচা মরিচ নিয়ে এক সঙ্গে খাইতে থাকে। গুড় যখন খাওয়া প্রায় শেষ তখন কসায় বিথু ভাবছে এখন তাকে ১ হাজার টাকা দিতে হবে। এ সময় কসায় বিথু টাকা না দিয়ে রশিকতা করে পালিয়ে যায়। বায়েজিত গুড় খেয়ে বাড়ি ফিরে রাতেই অসুস্থ হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে তাকে আক্কেলপুর হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

 

 

বায়েজিতের স্ত্রী-পুত্রসহ পরিবারের লোকজন জানায়, অতিরিক্ত গুড় খাওয়ার কারণে গ্যাসফরম করে তাঁর মৃত্যু হয়েছে।
কসায় বিথুর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

 

কোলা ইউপি চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন জানায়, সে গুড়, কাঁচা মরিচ ও তাঁর আগে এক ছড়ি কলা খায়। তাতে করে অসুস্থ হয়ে পরে তারপর সে মারা যায়।

 

এলাকাবাসী জানায়, বাজারে আসল গুড় পাওয়া যায় না। সবই নকল গুড়। বিভিন্ন কারখানায় সারা বছর গুড় তৈরী হয় তাতে আখের রস প্রয়োজন হয় না। চিনির রস দিয়ে, ভুট্টার গুরা, ময়দা, রং সহ বিভিন্ন বিষাক্ত জিনিস মিশিয়ে তৈরি করে গুড়। এই গুড় এতো বেশী খাওয়া ঠিক হয়নি।

 


প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩ | সময়: ৬:২৩ অপরাহ্ণ | Daily Sunshine