বাংলাদেশ ম্যাচের আগে রোহিতকে জরিমানা

স্পোর্টস ডেস্ক: এক্সপ্রেসওয়েতে গতিসীমা বেঁধে দেওয়া হলেও, কখনো কখনো সেই নিয়ম মেনে চলেন না অনেকেই। তাদেরই একজন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে জরিমানা গুনতে হয়েছে তাকে। যদিও জরিমানার অঙ্কের কথা খোলাসা করা হয়নি।
গত ডিসেম্বরে সড়ক দুর্ঘটনার কারণেই লম্বা সময়ের জন্য ছিটকে যান রোহিতের সতীর্থ রিশাভ পান্ট। এখনো ব্যাট হাতে নিতে পারেননি। বেপরোয়া গতিতে গাড়ি চালানোর সময় হয়তো পান্টের সেই ঘটনা হয়তো মনে ছিল না রোহিতের। মুম্বাই-পুনে এক্সপ্রেসওয়েতে ঘণ্টায় ২০০ থেকে ২১৫ কিলোমিটার গতিবেগে গাড়ি চালান তিনি।
মূলত, পাকিস্তানের বিপক্ষে জয়ের পর একটি হেলিকপ্টারে করে সস্ত্রীক মুম্বাইয়ে ফিরেছিলেন রোহিত। যদিও তাকে ছাড়াই দল পা রাখে পুনেতে। মুম্বাইয়ে পরিবারের সঙ্গে দুইদিন সময় কাটিয়ে দলের সঙ্গে যোগ দেন ভারতীয় অধিনায়ক। মুম্বাই থেকে পুনে নিজেই গাড়ি চালিয়ে যান তিনি।
তিন বার নির্দিষ্ট গতির থেকে বেশি গতিতে গাড়ি চালিয়েছেন রোহিত। তাই তিন বার তার চালান কাটা হয়েছে। রোহিতকে সতর্ক করে পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ‘বিশ্বকাপের মাঝে ভারত অধিনায়কের এ ভাবে বেপরোয়া গাড়ি চালানো ঠিক নয়। দলের সঙ্গে বাসে যাওয়া উচিত তাঁর। কারণ, সেখানে পর্যাপ্ত সুরক্ষাব্যবস্থাও থাকে। সবার উচিত ট্রাফিক নিয়ম মেনে চলা। সেই সঙ্গে নিজের ও পরিবারের সুরক্ষার কথাও ভাবা উচিত তাদের। রোহিত যা করেছেন সেটা ঠিক করেননি। ’ এই বিষয়ে রোহিত বা ভারতীয় দলের পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য করা হয়নি। এদিকে, আজই দুপুর আড়াইটায় পুনেতে বিশ্বকাপ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত।


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩ | সময়: ৭:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ