সর্বশেষ সংবাদ :

রাসিকের স্বাস্থ্যসেবা কার্যক্রম জোরদারের নির্দেশ মেয়রের

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীতে নাগরিক স্বাস্থ্যসেবা কার্যক্রম আরো জোরদারের নির্দেশনা দিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বুধবার দুপুরে নগর ভবনে অনুষ্ঠিত রাজশাহী সিটি কর্পোরেশনের জনস্বাস্থ্য বিভাগের কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভায় এ নির্দেশনা দেন তিনি।
সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের বিভিন্ন ক্ষেত্রে যে সাফল্য রয়েছে, তার মধ্যে স্বাস্থ্য বিভাগের সাফল্য উল্লেখযোগ্য। ইপিআই কার্যক্রমে ১১ বার দেশ সেরা হয়েছে রাসিক। জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রমে ২বার দেশসেরা। রাসিকের স্বাস্থ্য বিভাগের সুনাম সারাদেশে ছড়িয়ে পড়েছে উল্লেখ করে মেয়র বলেন, করোনাকালীন স্বাস্থ্য বিভাগের সকলে নিরলসভাবে কাজ করেছে। করোনার নমুনা সংগ্রহ, বিনামূল্যে করোনার টিকাদান, ওষুধ, খাদ্য সরবরাহ করে দুঃসময়ে তারা সাহসিকতার পরিচয় দিয়েছে।
রাসিক মেয়র বলেন, প্রাথমিক স্বাস্থ্য সেবায় রাজশাহী নগরীতে ১২টি প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্র রয়েছে। যেখানে সকল শ্রেণিপেশার নাগরিকরা স্বাস্থ্যসেবা পেয়ে থাকেন। ঢাকা আহসানিয়া মিশন ও নারী মৈত্রী নগরীতে স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিচালিত করছে। রাজশাহী সিটি কর্পোরেশন স্বাস্থ্যবিভাগ এ সকল কেন্দ্রগুলো মনিটরিং করে থাকে। এ সকল কেন্দ্রে নাগরিক স্বাস্থ্যসেবার কার্যক্রম আরো জোরদার করতে মনিটরিং বাড়াতে নির্দেশ প্রদান করেন সিটি মেয়র।
মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন বলেন, স্বাস্থ্যসেবাসহ নাগরিক সুবিধা বৃদ্ধির মাধ্যমে আমরা সর্বক্ষেত্রে রাজশাহীকে সামনের দিকে এগিয়ে নিতে চাই। তিনি বলেন, স্বাস্থ্য সেবা কার্যক্রম জোরদার করতে ভারত সরকারের কাছে প্রাপ্ত এ্যাম্বুলেন্স চালু করা হবে। সিটি কর্পোরেশনের উদ্যোগে লাশবাহী গাড়ীর ব্যবস্থা করা হবে। নগরীতে স্বাস্থ্যসম্মত পরিবেশে পশু জবেহের জন্য আধুনিক কসাইখানা চালুর উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।
রাসিকের ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে আয়োজিত সভায় রাসিকের ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম বক্তব্য রাখেন।


প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩ | সময়: ৬:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ