মারধরের অভিযোগ এনে রাবি ছাত্রলীগের ৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সানশাইন  ডেস্ক : 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আরব হোসেনকে মারধর, হত্যাচেষ্টা, স্বর্ণালঙ্কার ছিনতাই এবং মোবাইল ও মোটরসাইকেল ভাঙচুরের অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। এছাড়াও আরব হোসেন বাদী হয়ে আরও অজ্ঞাত ৪০ জনের নামে এই মামলার আবেদন করেন। মঙ্গলবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমীন।

 

 

মামলার আবেদনে আসামী করা হয়েছে রাবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কাজী আমিনুল হক লিংকন, বর্তমান সহ-সভাপতি শাহীনুল ইসলাম সরকার ডন ও তাওহীদুল ইসলাম দূর্জয়, যুগ্ম-সাধারণ সম্পাদক নিয়াজ মোর্শেদ ও শামীম হোসেন, শাহ মখদুম হল শাখা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক মো. তানজিল হোসেন, আরবি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ, ম্যাটেরিয়াল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শামিম মাহবুব সজীব, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মইনুল ইসলাম তপু। শেষোক্ত তিনজন ছাত্রলীগের কর্মী বলে পরিচিত।

 

জানা যায়, সদ্য ঘোষিত রাবি ছাত্রলীগের কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে গত ২২ অক্টোবর রোববার কাজী লিংকন, সরকার ডন, দূর্জয়, নিয়াজ মোর্শেদসহ পদবঞ্চিতরা অবস্থান কর্মসূচি করেন। এদিন দুপুর ১২টার দিকে সাবেক সহ-সম্পাদক আরব হোসেন মোটর সাইকেলে করে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ মার্কেটে আসেন। এসময় তার ওপর চড়াও হয় তারা। একপর্যায়ে তাকে গণমাধ্যমের সামনেই মারধর ও ধাওয়া করা হয়। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, আরব হোসেনকে এলোপাথাড়ি চড়, কিল ও ঘুষি দিচ্ছেন কাজী লিংকন।

 

মামলার আবেদনে আরব হোসেন অভিযোগ এনেছেন, সংঘবদ্ধ হয়ে তার ওপর হামলা চালায় অভিযুক্তরা। অভিযুক্তরা জিআই পাইপ ও লোহার রড দিয়ে তাকে মারধর করে। এতে তিনি মাথা ও চোয়ালে গুরুতর আঘাত পান। এসময় অভিযুক্তদের মধ্যে তানজীল হোসেন তার গলার চেইন ছিনিয়ে নেয়। রাজু আহমেদের জিআই পাইপের আঘাতে তার মোবাইল ফোন ভেঙ্গে যায়। এক পর্যায়ে আরব হোসেন তাদের আক্রমণের হাত থেকে পালিয়ে গেলে তাকে ধাওয়া দেয় অভিযুক্তরা। পরে তার মোটর সাইকেল ভাঙচুর করে।

 

এবিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমীন বলেন, ‘ছাত্রলীগের ওই নেতা ৯ জনের নামে মামলার আবেদন করেছে। এছাড়াও অজ্ঞাত আর ৪০জনের নামে মামলার আবেদন করেছে। আমরা আবেদনটি যাচাই-বাছাই করতেছি। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।’

সানশাইন / শামি


প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩ | সময়: ৭:০১ অপরাহ্ণ | Daily Sunshine