আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলে সকল ধর্মের মানুষ নিরাপদে বসবাস করছে : রেনী

স্টাফ রিপোর্টার: সংগঠনে আনে শক্তি, সংগ্রামে আনে মুক্তি এই স্লোগান নিয়ে শুক্রবার দিনব্যাপি আদিবাসী মুক্তি মোর্চার ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। আদিবাসী মুক্তি মোর্চা ও অঙ্গ সংগঠনের আয়োজনে রাজশাহী মহানগরীর রানীনগরস্থ এসোসিয়েশন ভবন হলরুমে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি, বিশিষ্ঠ সমাজসেবী শাহিন আক্তার রেনী।
তিনি বলেন, আদিবাসী জনগণ অত্যন্ত সত ও নিরিহ স্বভাবের মানুষ। তাদের মধ্যে কোন প্রকার প্রতিহিংসা নাই। বাংলাদেশের বতর্মান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন মমতাময়ী মা ও সেবক। তিনি আদিবাসীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এই পনের বছরে দেশের উন্নয়নের সাথে সাথে আদিবাসী জাতিগোষ্ঠীকে সরকারী গেজেট ভূক্ত করে ক্ষুদ্র নৃগোষ্ঠি হিসেবে স্বীকৃতি দিয়েছেন। সেইসাথে তাদের উন্নয়নে আলাদা বাজেট করছেন। তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর কারনে দেশের যেমন অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, তেমনি করে রাজশাহী মহানগরীর তেমনই উন্নয়ন হয়েছে। উন্নয়নে যেমন বাংলাদেশ রোল মডেল তেমনি রাজশাহীও রোল মডেলে পরিণত হয়েছে বলে উল্লেখ করেন।
রাজশাহী শান্তির ও পরিচ্ছন্ন নগরী উল্লেখ করে তিনি আরো বলেন, বাংলাদেশ ও রাজশাহীর উন্নয়নে বর্তমান সরকারকে বার বার দরকার। আগামী বছরের প্রথম দিকে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন বানচাল করতে দেশের বিরোধী শক্তিরা উঠে পরে লেগেছে। তারা বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। বিরোধীদের এই ধরনের অপ প্রচারে বিভ্রান্ত না হয়ে আসছে নির্বাচনে আবারও বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিকে ভোট দিয়ে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান তিনি। সেইসাথে আদিবাসী জণগণের দীর্ঘদিনের দাবী রাসিক মেয়রকে দিয়ে প্রধানমন্ত্রী বরাবরে পৌঁছে দেবেন বলে প্রতিশ্রুতি দেন দেন প্রধান অতিথি।
আদিবাসী মুক্তি মোচার সবাপতি যোগেন্দ্রনাথ সরেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক ডেভিড হেম্বম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান পরিষদ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালাচারাল একাডেমির গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডু, গোদাগাড়ী উপজেলা দিঘরী রাজা পরিষদের প্রধান উপদেষ্ঠা চিত্তরঞ্জন সরদার, আদিবাসী মুক্তি মোর্চা রাজশাহী মহানগরের সভাপতি ভাদু বাস্কে, মাসাউস এর নির্বাহী পরিচালক মেরিনা হাঁসদা, গোদাগাড়ী উপজেলা পারগানা ও উপজেলা আওয়ামী লীগর যুগ্ম সাধারণ সম্পাদক বাবুলাল মুর্মু ও আদিবাসী মুক্তি মোর্চা নওগাঁ জেলা সভাপতি গুলু মুর্মু। অনুষ্ঠান সঞ্চালান করেন আদিবাসী মুক্তি মোর্চা রাজশাহী মহানগরের সভাপতি বিনয় টুডু।
বক্তব্যের পূর্বে প্রধান অতিথি উপস্থিত অন্যান্য অতিথিদের সাথে নিয়ে কেক কাটেন। এরপর তিনি তাঁরই আনয়নকৃত মিষ্টি সবার মাঝে বিতরণ করে প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ ভাগাভাগি করে নেন।


প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩ | সময়: ৭:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ