ইরাকে মার্কিন সেনা ঘাঁটিতে রকেট হামলা

সানশাইন ডেস্ক: ইরাকে দুইটি মার্কিন সেনা ঘাঁটিতে রকেট ও ড্রোন হামলা করা হয়েছে। বৃহস্পতিবার এই হামলা করা হয়েছে। সূত্র ও কর্মকর্তারা বলছেন, ইরাকি জঙ্গিরা এই হামলা করেছে। ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধে আমেরিকা তেল আবিবের পক্ষ নেওয়ায় ধারাবাহিকভাবে হামলা করছে। শুক্রবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে
দুটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, আইন আল আসাদ বিমান ঘাটিতে রকেট ও ড্রোন হামলা করা হয়েছে। তাছাড়া এই ঘাঁটির ভেতরে একাধিক বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ইরাকের পশ্চিমাঞ্চলের এই ঘাটিতে আমেরিকানসহ বহুজাতিক বাহিনী রয়েছে। ইরাকি বাহিনী বলেছে, ঘাঁটির চারপাশে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। সূত্র জানিয়েছে, এই হামলায় হতাহত বা ক্ষয়ক্ষতি হয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়।
ইরাকি পুলিশ বৃহস্পতিবার বলেছে, বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের নিকট আরও একটি সেনা ঘাঁটিতে হামলা করা হয়েছে। এখানেও মার্কিন বাহিনী রয়েছে। নাম না বলার শর্তে একজন মার্কিন সেনা কর্মকর্তা বলেন, বিমানবন্দরে মার্কিন বাহিনীকে লক্ষ্য করে দুটি রকেট নিক্ষেপ করা হয়েছে। তিনি আরও বলেন, একটি রকেটকে প্রতিহত করা হয়েছে। কিন্তু অন্যটি গিয়ে একটি খোলা জায়গায় আঘাত হেনেছে। এই ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। সূত্র জানিয়েছে, ইরাকের মার্কিন সেনা ঘাঁটিতে গত ২৪ ঘণ্টায় চার বার হামলা করা হয়েছে।


প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩ | সময়: ৭:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর