সর্বশেষ সংবাদ :

বাল্যবিয়ে করতে গিয়ে বিয়ে বাড়ি থেকে পালিয়ে গেলেন পুলিশ সদস্য, কনের বাবাকে অর্থদণ্ড

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর বদলগাছীতে বাল্যবিয়ে করতে এসে প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বিয়ে বাড়ি থেকে পালিয়ে রক্ষা পেলেন এক পুলিশ সদস্য। মেয়ের বাবার ৩০ হাজার টাকা জরিমানা। জানা যায়, উপজেলার আধাইপুর ইউনিয়নের বসন্তপুর গ্রামের বজলুর রহমান এর কলেজ পড়ুয়া মেয়ে বর্ষা আক্তার (১৭) এর সাথে এক পুলিশ সদস্যের বিয়ে ঠিক হয়। বর্ষা আক্তার বদলগাছী মহিলা ডিগ্রী কলেজের এইচ,এস,সি দ্বিতীয় বর্ষের ছাত্রী।

 

 

শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে মেয়ের বাবার বাড়িতে বিয়ে উপলক্ষে জমজমাট আয়োজন এর মাধ্যমে বিয়ের কার্যক্রম চলছিল। বিয়ে করতে পুলিশ সদস্য বরও এসেছিল। ইতিমধ্যে জাতীয় কল সেন্টার ৩৩৩ নম্বরে কল করে জেলা প্রশাসককে অভিযোগ দিলে ইউএনওকে প্রয়োজনীয় বিষয়টি দেখতে বলেন ডিসি। ইউএনও আলপনা ইয়াসমিন পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে কনের মা-বাবার সাথে কথা বলেন। কনের বাবা তার অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেওয়ার জন্য ভুল স্বীকার করেন। এবং ইউএনও আলপনা ইয়াসমিন কনের বাবা বজলুর রহমানের ৩০ হাজার টাকা জরিমানা করে বিয়ে বন্ধ করে দেন।

 

 

এ বিষয়ে কনের বাবা বজলুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তার মেয়ে বর্ষা আক্তার বিয়েতে রাজি না থাকায় জোর করে বিয়ে দেওয়ার অপরাধে ইউএনও তাকে জরিমানা করেছে।

 

উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন জানান, ৩৩৩ ফোন কলের মাধ্যমে জেলা প্রশাসক এর নিকট অভিযোগ আসে। এর ভিত্তিতে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পাওয়ায় বিয়ের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এবং মেয়ের বাবা বজলুর রহমান ভুলস্বীকার করায় তার জরিমানা করা হয়েছে।

 

এ সময় উপস্থিত ওই ওয়ার্ডের বাল্যবিবাহ প্রতিরোধ কমিটিকে বাল্যবিবাহ ও নারীনির্যাতন রোধে আরও সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়।

সানশাইন / শামি


প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩ | সময়: ৬:০৯ অপরাহ্ণ | Daily Sunshine