বাগমারায় স্কুলমিল্ক ফিডিং উদ্বোধন করলেন সাংসদ এনামুল

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল আয়োাজিত প্রাণিসম্পদ ও ডেইরি উনয়ন প্রকল্প এলডিডিপি’র আওতায় উপজেলা পর্যায়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের স্কুল মিল্ক ফিডিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০ টায় বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
উপজেলা নির্বাহী অফিসারের অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত সহকারি কমিশনার (ভূমি) সুমন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা আহসান হাবিব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, বাগমারা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান।
আগামী ১ বছর স্কুল মিল্ক ফিডিং কার্যক্রমের আওতায় বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০৪ ছাত্র-ছাত্রীকে প্রতিদিন ২০০ মিলি করে দুধ খাওয়ানো হবে। এই কার্যক্রম সারাদেশের ৩০০ টি প্রাথমিক বিদ্যালয়ে চালু রয়েছে।
বাগমারা উপজেলায় শুধু বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কার্যক্রম চলবে। স্কুল মিল্ক ফিডিং কার্যক্রমে সফলতা আসলে এটি সম্প্রসারণ করা হবে বলে জানা গেছে। অনুষ্ঠানের শুরুতেই বেলুন উড়িয়ে কার্যক্রমের উদ্বোধন করেন অতিথিরা। পরে ছাত্র-ছাত্রীদের দুধ খাওয়ানো হয়।


প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩ | সময়: ৬:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ