মাকে নির্যাতনের সময় আটক হত্যা মামলার আসামী

স্টাফ রির্পোটার, বাঘা: রাজশাহীর বাঘায় দিন দুপুরে খাকচার আলী (৪০) নামে এক সাইকেল মেকারকে কুপিয়ে হত্যা করেছিল আবির হোসেন নামে এক মাদক সেবী। শুক্রবার সন্ধ্যায় নেশার টাকার জন্য একই ভাবে সে তার মাকে হত্যা করতে যায়। এমন সময় তাকে স্থানীয় লোকজন সহ আটক করে পুলিশ।
বাঘা থানার একজন মুখপাত্র জানান, গত ১৯ দিন পূর্বে উপজেলার দিঘা বাজার এলাকায় খাকচার আলী নামে একজন সাইকেল মেকারকে গলায় হাসুয়ার কোপ দিয়ে হত্যা করে। এ ঘটনার পর থেকে বাঘা থানা পুলিশ খুনিকে খুঁজে বের করার আপ্রাণ চেষ্টা চালিয়ে আসছে। কিন্তু ঐ এলাকার স্থানীয় লোকজন মুখ না খোলা এবং সিসি ফুটেজ না থাকায় কোন ভাবেই খুনেকি সনাক্ত করা সম্ভব হচ্ছিল না।
সবশেষ শুক্রবার সন্ধ্যায় দিঘা গ্রামের আসাদুল ইসলামের ছেলে আবির (২৫) নেশার টাকার জন্য তার মাকে নির্যাত করার এক পর্যায় হাসুয়া নিয়ে খুন করতে যায়। এ সময় বাড়ির লোকজন সহ প্রতিবেশীরা বাধা প্রদান করে। ঠিক এমন সময় ঐ পথ দিয়ে যাচ্ছিল বাঘা থানা অফিসার ইনচার্জ (ইন্সপেক্টর তদন্ত) সবুজ রানা ও উপ-পরিদর্শক নুর আফসার। তারা খবর পেয়ে ঐ বাড়িতে প্রবেশ করে।
সন্দেহ মূলক খাকছারকে কেনে মেরেছিস প্রশ্ন করলে? আবির জানায়, আমি নেশা করার জন্য ওর কাছে একশ টাকা চেয়ে ছিলাম। সে টাকা না দেওয়ায় আমি তাকে মেরেছি। এরপর হত্যার আলামত ধারালো সেই হাসুয়া সহ তাকে আটক করে থানায় আনা হয়।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম জানান, আবির হোসেন একজন মাদক সেবি। সে নেশার টাকার জন্য সাইকেল মেকার খাকছার আলীকে খুন করার দায় স্বীকার করেছে। আমরা ১৬৪ স্বীকারোক্তি মূলক জবানবন্দী নেয়ার জন্য তাকে শনিবার দুপুরে রাজশাহী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে পাঠিয়েছি। সেখানেও সে হত্যার দায় স্বীকার করেছে।
উল্লেখ্য গত ১৭ সেপ্টেম্বর দুপুর আনুমানিক ২ টার দিকে উপজেলার দিঘা বাজারে খাকছার আলীর নিজ দোকানে তাকে হত্যা করা হয়। সে দিঘা হিন্দুপাড়া গ্রামের মৃত আক্কাছ আলীর ছেলে।


প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩ | সময়: ৬:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ