১০০ টাকা জন্য হত্যা, আবির আটক

বাঘা প্রতিনিধিঃ

রাজশাহীর বাঘা উপজোলাধীন বাউসা ইউনিয়নের দীঘা বাজারে গত ১৭ সেপ্টেম্বর রবিবার দিনে দুপুরে নিজ সাইকেল মেকার দোকানে নির্মমভাবে খুন হয়েছিলেন মেকানিক খাকছার আলী(৫০) । দেশীয় অস্ত্রের আঘাতে তার দেহ থেকে মাথা প্রায় বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। রাজশাহী জেলার পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান পিপিএম ঘটনার পরের দিন সোমবার ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুততম সময়ে ঘটনার রহস্য উদঘটন ও হত্যাকারীকে আটকে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন। বাঘা থানায় মামলা দায়েরের পর তদন্তকারী কর্মকর্তা ওসি( তদন্ত) সবুজ রানা ও তার সহযোগী ছিলেন কয়েকজন পুলিশ এসআই ।

 

 

 

তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) সবুজ রানার সাথে কথা বললে তিনি জানান, অফিসার ইনচার্জের দিক নির্দেশনায়
তদন্তে আমি এসআই সেকেন্ড অফিসার নুরুল আফসার এস আই শাহরিয়ার নাফিস , এসআই মেহেদী হাসান, এসআই কামরুল ইসলাম, এসআই মজিদ পৃথক পৃথক তথ্য সংগ্রহ করি। নিহত ব্যক্তির জ্ঞাত কোন শত্রু নেই, পারিবারিক বিরোধ, জমিজমা সংক্রান্ত বিরোধের কোনো তথ্যও পাওয়া গেলো না।

হত্যার প্রায় তিন সপ্তাহ পর সোর্সের মাধ্যমে জানতে পারি ঘটনার পর থেকে নিহত ব্যক্তির প্রতিবেশি আবির (২০) পিতাঃ আশাদুল ইসলাম দীঘা হিন্দুপাড়া এলাকার নামে একটা ছেলের আচরণ সন্দেহজনক। গতকাল রাতে আমরা ( ৬ অক্টোবর) তাকে বাঘা থানায় নিয়ে আসি । প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে কোনো কিছুই স্বীকার করছিল না।

 

 

 

 

আটকের পর পুলিশ সুপার স্যারের নির্দেশনায় জেলার উর্ধ্বতন কর্মকর্তারাও জিজ্ঞাসাবাদে যোগ দেন।এক পর্যায়ে সে মুখ খুলতে শুরু করে। আবির ঘটনার বর্ণনা দিল যা পারিপার্শ্বিকতার সাথে হুবহু মিলে গেলো। জিজ্ঞাসাবাদে সে জানায় ঘটনার দিন দুপুর সাড়ে বারটার দিকে সে ঘাস কাটার জন্য হাসুয়া নিয়ে বের হয়ে খাকছারের দোকানে যায়। খাকছার তখন দোকানে একাই ছিলেন এবং নিজের জন্য পান বানাচ্ছিলেন, পাশেই বিকট শব্দে করাত কল চলছিল। পাড়া সম্পর্কে দাদা খাকছারের কাছে সে ১০০ টাকা চায়, কিন্তু সে টাকা না দিয়ে গালি দেয়। এতে ক্রোধান্বিত হয়ে আবিরের হাতে থাকা হাসুয়া দিয়ে খাকছারের ঘাড়ে সজোরে একটি কোপ মারে, এতে তখনই তার মৃত্যু হয়। পাশে করাত কলের শব্দের কারনে কেউ শুনতে পায়নি। সে হাসুয়া নিয়েই বাজারের পিছন দিয়ে ঘাস কাটতে চলে যায়।
আজ (৭/১০/২০২৩) বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জনাব লিটন হোসেনের আদালতে সে নিজেকে দোষী স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। হত্যাকারী আবির আটক।

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩ | সময়: ১০:৩৬ অপরাহ্ণ | Daily Sunshine