দুর্গাপুরে বৃদ্ধার আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: সাংসারিক অভাব-অনটনে জর্জরিত হয়ে ভানিয়ারা বেগম ওরফে ভানু (৬৭) নামের এক বৃদ্ধা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে রাজশাহীর দুর্গাপুর উপজেলার শ্যামপুর গ্রামে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহ দাফনের অনুমতি দিয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
সোমবার ভোর সাড়ে ৬টার দিকে নিজ বাড়ির শয়ন কক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে ভানু বেগম। বিকেলে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, শ্যামপুর গ্রামের বয়েন মন্ডলের স্ত্রী ভানু বেগম সাংসারিক অভাব-অনটনের কারণে বিভিন্ন এনজিও থেকে ঋণ নেয়। ঋণের কিস্তি পরিশোধ করতে ব্যর্থ হয়ে দেনার দায়ে জর্জরিত হয়ে পড়ে ভানু বেগম।
বিষয়টি নিয়ে স্বামীর সাথে মনোমালিন্য শুরু হয়। রবিবার দিবাগত রাতে স্বামীর সাথে বচসা হয় ভানু বেগমের। ক্ষোভে সোমবার ভোরে শয়ন কক্ষেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে ভানু বেগম।
ভানু বেগমের ছেলে সালাউদ্দিনের স্ত্রী সাথী খাতুন ঝুলন্ত অবস্থায় শাশুড়িকে দেখতে পেয়ে বাড়ির লোকজনকে খবর দেয়। পরে পুলিশে খবর দেয়া হয়।
দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, খবর পেয়ে ওই বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়। পরিবারের স্বজনদের অভিযোগ না থাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে মরদেহ দাফনের অনুমতি দেয়া হয়েছে।
সাংসারিক অভাব-অনটন ও দেনার দায়ে জর্জরিত হয়ে মানসিক ভাবে অসুস্থ হয়ে পড়েছিলেন ওই বৃদ্ধা। এ কারণে আত্মহত্যা করতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।


প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ