রাজশাহীতে পুলিশ পরিচয়ে ছাগল চুরি, গ্রেপ্তার ২

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে ছাগল চুরি করে নিয়ে যাওয়ার সময় গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়দানকারী দুই প্রতারককে গ্রেপ্তার করেছে আরএমপি কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে চোরাই ছাগল, এক জোড়া হ্যান্ডকাপ ও একটি সাংবাদিক আইডি কার্ড উদ্ধার হয়। তাদের ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার বনতলার (আবাসিক সপুরা) মৃত নিজাম উদ্দিনের ছেলে রানা আহম্মেদ (৩৬) ও নওগাঁ জেলার মান্দা থানার চক জামদৈই গ্রামের মৃত আজিজের ছেলে শফিকুল ইসলাম ওরফে শরিফুল (২৭)।
পুলিশ জানায়, কাশিয়াডাঙ্গা থানার ওসি এসএম মাসুদ পারভেজের নেতৃত্বে এসআই জীবন চন্দ্র বর্মন ও তার টিম গত ২৯ মে রাত সোয়া ১০টায় কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম কোর্ট স্টেশন মোড়ে আকস্মিক চেকপোস্ট ডিউটি করছিলেন।
এসময় দুইজন মোটরসাইকেল আরোহী একটি ছাগল নিয়ে চেকপোস্টের দিকে আসতে দেখে সন্দেহ হলে, মোটরসাইকেল আরোহীকে থামার জন্য সংকেত দেয়। সংকেত পেয়ে চালক মোটরসাইকেল থামায়। তাদের পরিচয় জানতে চাইলে একজন ডিবি পুলিশের এসআই এবং অপর জন নিজেকে কনস্টেবল বলে জানায়।
তাদের কর্মস্থল ও ব্যাচ সম্পর্কে জানতে চাইলে তারা অস্বাভাবিক আচরণ করতে থাকে। পরবর্তীতে মোটরসাইকেল চালক তার পকেট হতে আইডি কার্ড বের করে নিজেকে এবার সাংবাদিক পরিচয় দেয়। এতে পুলিশের সন্দেহ আরো বেড়ে যায়।
তারপর কাশিয়াডাঙ্গা থানা পুলিশের ঐ টিম তাদের দেহ তল্লাশী করে চালক রানা আহম্মেদের কাছ থেকে এক জোড়া হ্যান্ডকাপ উদ্ধার করে তাদেরকে আটক করে। এসময় তাদের কাছে থাকা চোরাই ছাগল এবং ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করা হয়।
জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামিরা জানায়, তারা নওগাঁ কোর্ট এলাকা হতে উক্ত হ্যান্ডকাপ সংগ্রহ করে পুলিশ পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি, প্রতারণা, চুরি, ছিনতাই-সহ বিভিন্ন অপরাধ করে আসছিলো।
জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা রাজশাহী জেলার গোদাগাড়ী থানার বড়শিপাড়া হতে উক্ত ছাগলটি চুরি করে এনেছে। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


প্রকাশিত: মে ৩১, ২০২২ | সময়: ৬:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ