সর্বশেষ সংবাদ :

কুপির আগুনে পুড়ে মা ও মেয়ের মৃত্যু

লালপুর প্রতিনিধি: নাটোরের লালপুর উপজেলার নওপাড়া গ্রামে অগ্নিদগ্ধ হয়ে শাহানাজ বেগম (৪০) নামে এক নারী ও তার মেয়ে মাইশা খাতুনের (৮) মৃত্যু হয়েছে। এ সময় অগ্নিদগ্ধ আরও দুজন হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন।
শাহানাজ বেগম নওপাড়া গ্রামের মৃত রমজান আলীর মেয়ে। মঙ্গলবার রাত ৯টার দিকে কুপিবাতি (কেরসিন তেলের বাতি) থেকে ঘরের বেড়ায় আগুন লেগে এ ঘটনা ঘটে বলে জানাগেছে।
অগ্নিদগ্ধ অন্য দুজন হলেন শাহানাজ বেগমের মা ইয়াতুল বেগম (৭০) ও প্রতিবেশী শহিদুল্লাহর ছেলে সজল (২২)।
লালপুর ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, শাহানাজ বেগমের স্বামী মারা যাওয়ার পর মা ও মেয়েকে নিয়ে টিনশেডের একটি ঘরে থাকতেন। মঙ্গলবার রাত ৯টার দিকে অসাবধানতাবশত কুপিবাতি থেকে ঘরের পাটকাঠির বেড়ায় আগুন ধরে যায়।
স্থানীয়রা আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস কর্মীরা শাহানাজ বেগমের লাশ উদ্ধার করে। এসময় তার মেয়ে মাইশা ও মা ইয়াতুল বেগমকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।
কর্তব্যরত চিকিৎসক অগ্নিদগ্ধ দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে শিশু মাইশা মারা যায়। আগুন নেভাতে ও অগ্নিদগ্ধদের উদ্ধার করতে গিয়ে সজল নামের এক যুবক অসুস্থ হয়ে পড়লে তাঁকে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
লালপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাব্বির আহমেদ ও লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সুরুজ্জামান শামীম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এ ঘটনায় লালপুর থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩ | সময়: ৭:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ