রাবি ছাত্রলীগ নেত্রীর বেফাঁস বক্তব্যে তোলপাড়

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বর্তমান উপাচার্য ও উপ-উপাচার্যদের নিয়োগ দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুল সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন এক ছাত্রলীগ নেত্রী। বিশ^বিদ্যালয়ের মুন্নুজান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারজানা শশী সম্প্রতি নিজের ফেইসবুকে লাইভে এমন মন্তব্য করেন। লাইভ ভিডিওটি ফেইসবুক থেকে সরিয়ে নিলেও তা ফেইসবুকে দ্রুত ছড়িয়ে পড়ে। তার এমন মন্তব্যে ক্ষুব্ধ বিশ^বিদ্যালয় প্রশাসন।
গত শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে নিজের ফেইসবুক লাইভে বলেন, ‘ছাত্রলীগের নেতাকর্মীদের ছোট করে প্রতিনিয়ত নিউজ করছে সাংবাদিকরা। এ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো কথা বলছে না। আপনারা যদি ছাত্রলীগের নেতাকর্মীদের পাশে না থাকেন তাহলে আমি বলবো ভিসি-প্রোভিসি ও প্রক্টর ছাত্র উপদেষ্টাকে আওয়ামী পরিষদ থেকে নিয়োগ দেয়াই শেখ হাসিনার ভুল সিদ্ধান্ত।’
তিনি আরও বলেন, ‘বিগত কয়েকদিন ধরে দেখছি সোশ্যাল মিডিয়া, টিভি চ্যানেল ও অনলাইন পোর্টালসহ সব জায়গায় বিশ্ববিদ্যালয়ের হলের ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে একটাই নিউজ দেখা যাচ্ছে। নিউজে এতো লাল-নীল-হলুদ রংঢং দিয়ে সাংবাদিকতা করা উচিত নয়। ছাত্রলীগ নেত্রীদের হলে সাম্রাজ্য দ্বারা কী বুঝাচ্ছেন আপনারা। সাংবাদিকতা করবেন স্মার্ট সাংবাদিকতা করেন। ছাত্রলীগের ট্যাগ লাগাতে পারলেই আপনাদের নিউজ হিট।’
এই বিষয়ে ফারজানা শশী গণমাধ্যমকে বলেন, কিছুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের হল ছাত্রলীগ নেত্রীদের নিয়ে অতিরঞ্জিতভাবে নিউজ করে যাচ্ছে সাংবাদিকরা। নিরপেক্ষভাবে সত্যটা তুলে ধরতে সাংবাদিকদের উদ্দেশ্যে লাইভে আসি।
সম্প্রতি অবৈধভাবে দখলে রাখা সিট ছাড়ার নির্দেশের জের ধরে হল গেটে তালা দেন রহমাতুন্নেসা হল ছাত্রলীগের সভাপতি তামান্না আক্তার তন্নি। এর আগে ১১ সেপ্টেম্বর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হলে নুসরাত আর্শিয়ানা ঐশী নামে এক ছাত্রলীগ নেত্রীর রুম সিলগালা করে হল প্রশাসন। এ নিয়ে সাংবাদিকরা নিউজ করায় ফারজানা শশী সাংবাদিকদের নিয়ে লাইভে এসে এসব কথা বলেন।
এই প্রসঙ্গে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেছেন, ভিসি ও প্রোভিসির যোগ্যতা নিয়ে প্রশ্ন করতে গেলে, তাকে জানতে ও বুঝতে হবে যে, তার জন্মেরও বহু আগে আমরা এখান থেকে মাস্টার্স ডিগ্রি পাশ করেছি। আমাদের কি ভূমিকা ছিল, সেটা না জেনে যেন কথা না বলে। আর আমাদেরকে মাননীয় প্রধানমন্ত্রী নিয়োগ দেননি, মাননীয় প্রধানমন্ত্রীর সুপারিশে মহামান্য রাষ্ট্রপতি নিয়োগ দিয়েছেন। তাদের সিদ্ধান্ত সম্পর্কে মনে হয় তার এধরণের মন্তব্য করার এখতিয়ার নাই।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩ | সময়: ৬:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ