তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না : জয়নুল

স্টাফ রিপোর্টার : তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না, দেশে কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদীন।
বুধবার দুপুর ২টায় আইনের শাসন প্রতিষ্ঠা ও নিরপেক্ষ নির্বাচন দাবিতে রাজশাহী ভুবনমোহন পার্কে আইনজীবীদের পদযাত্রা ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট রাজশাহী এ কর্মসূচির আয়োজন করে।
জয়নুল আবেদীন বলেন, ‘আমাদের আন্দোলন এখন শেষ অবস্থায়। সেই আন্দোলন হলো দফা এক, শেখ হাসিনার পদত্যাগ। অনেকে বলেছেন, একথা শুনেই শেখ হাসিনার কলিজা কেঁপেছে। তাই পাশের দেশে গেছে। অনেক রিকোয়েস্ট করে একটা সেলফি তুলে প্রচার করছেন আমেরিকা আমাদের সঙ্গে আছে। এর পর ফ্রাসের রাষ্ট্রপ্রধানকে আনলেন। এতো কিছু করেও পার পাওয়া যাচ্ছে না।’
প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনার দিন প্রায় শেষ হয়ে গেছে। বেগম খালেদা জিয়াও মুক্তি পাবেন। গণতন্ত্র মুক্তি পাবে। বিচারবিভাগও স্বাধীন হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে কটাক্ষ করে জয়নুল আবেদীন বলেন, ‘ঢাকায় একজন আছে না? বড় বড় করে বলেন, ফখরুল সাহেব, আমরা খেলা শুরু করলে আপনারা জায়গা পাবেন না। মির্জা ফখরুল যখন এক দফার আন্দোলন শুরু করলেন, খেলা শুরু হতেই আপনার হার্ট অ্যাটাক হয়ে গেছে। আন্দোলনের কী দেখেছেন?’
আইনজীবীদের পদযাত্রা ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, রাজশাহী বারের সাবেক সভাপতি আবুল কাশেম প্রমুখ।


প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর