সর্বশেষ সংবাদ :

বাঘায় জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, ৮ দিনেও আসামী গ্রেফতার নেই 

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘার পীরগাছা গ্রামে জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে প্রায় ৮ জন আহত হয়েছে। গত ২৬ আগষ্ট সকালে এক পক্ষের বাড়ির সামনে এক শালিশী বৈঠকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বজলুর রহমান নামে এক ব্যক্তিকে মুমূর্ষ অবস্থায় রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই সাথে তার বাবা বৃদ্ধ মকছেন আলীকে এবং ছোট ভাই একরামুল হককেও ঐ একই ওয়ার্ডে ভর্তি করা হয়। অন্যান্যরা স্থানীয় বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। এ নিয়ে উভয় পক্ষ থেকে থানায় পৃথক দুটি মামলা হলেও গত ৮ দিনে কোন আসামীকে গ্রেফতার হয়নি। এ ঘটনায় পুলিশের বিরুদ্ধে উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় লোকজন ।

িআ

আহত বৃদ্ধ –  প্রতিনিধি

 

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, গত ২৬ আগষ্ট সকালে পীরগাছা গ্রামের জনৈক মকছেদ আলী ও মুনসুর আলীর মধ্যে জমি নিয়ে বিবাদের জের ধরে স্থানীয় ইউপি সদস্য আব্দুর রহমানের সভাপতিত্ব মনসুর আলীর বাড়ির সামনে একটি শালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। এই শালিশে উভয় পক্ষের মধ্যে কথা-কাটাকাটির এক পর্যায়ে মনসুর আলী পক্ষের লোকজন প্রতিপক্ষের উপরে হাসুয়া ও লাঠি-সোটা দিয়ে হামলা চালায়। এতে করে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে।

গুরুত্বর জখম –  প্রতিনিধি

 

এ সংঘর্ষে মকছেন আলী(৭৫) তার ছেলে বজলুর রহমান(৪০) ও একরামুল হক (৩২) গুরুত্বর ও রক্তাক্ত জখম হন। আহতদের এলাকার লোকজন উদ্ধার করে একটি এ্যাম্বুলেন্স যোগে রামেক হাসপাতালে ভর্তি করেন। এদের মধ্যে বজলুর রহমানকে হাসুয়া দিয়ে হাত এবং পিঠের উপরে কোপ দেওয়ায় তার প্রচুর রক্তক্ষরণ হয়। ডাক্তার জানিয়েছেন তার অবস্থা আশংকজনক।

 

এদিকে ঘটনার পরদিন মকছেন আলীর বড় ছেলে কলেজ শিক্ষক বাবর আলী বাদি হয়ে ১০ জনকে আসামী করে বাঘা থানায় একটি মামলা দায়ের করেছেন। তবে দু’দিন আগে এ মামলার পাঁচজন আসামী জামিনে এসে বাদিকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে বলে পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের কাছে মৌখিক অভিযোগ করেছেন কলেজ শিক্ষক বাবর আলী।

 

 

অপর দিকে মনসুর আলী পক্ষের মনসুর আলী(৫৫) রুজদার আলী(৫২), রাসেল আহম্মেদ(২৮), রাশিদুল ইসলাম(২৯) ও আব্দুর রাজ্জাক(৩০) আহত হয়। এ সকল আহতরা বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎধীন রয়েছেন। এদের মধ্যে ইতোমধ্যে তিনজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

 

স্থানীয় ইউপি সদস্য আব্দুর রহমান জানান, পৈত্রিক সূত্রে পাওয়া দুই ওয়ারিশগনের এ সম্পত্তি। মূল মালিক মারা যাওয়ার পর তাদের জমি এখন পর্যন্ত বাটোয়ারা হয়নি। এ নিয়ে পর-পর পাঁচদিন শালিস করেও এদের সমস্যা সমাধান করা সম্ভব হয়নি। তবে ষষ্ঠ দিন উভয় পক্ষের মতামতের ভিত্তিতে শালিসে মিমাংসা হওয়ার কথা ছিলো। কিন্তু আকষ্মিক দুই পক্ষের মধ্যে কথা কাটা-কাটির জের ধরে অনাকাংখিত ভাবে এই সংঘর্ষ বাধে।

 

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) খায়রুল ইসলাম জানান, এ ঘটনায় পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে। প্রথম মামলাটি করেছেন বাবর আলী। তাঁর দায়েরকৃত মামলার পাঁচ জন আসামী দু’দিন আগে জামিন নিয়েছেন। আমরা উভয় পক্ষের আসামীদের গ্রেফতারের চেষ্টায় চালাচ্ছি। তবে ধৃত আসামীরা পলাতক থাকায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

সানশাইন / শামি


প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩ | সময়: ৬:০১ অপরাহ্ণ | Daily Sunshine