তানোরে পল্লীবিদ্যুতের পোলে সংযোগ সংস্কার কাজে বিদ্যুৎ কর্মির মৃত্যু

তানোর প্রতিনিধি :
রাজশাহীর তানোরে বিদ্যুতের পোলে উঠে সংযোগ সংস্কার কাজে বিদ্যুৎ স্পর্শে এক পল্লীবিদ্যুৎ কর্মির মর্মান্তিক মুত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার( ২৬ আগস্ট ) বিকেল ৩টার দিকে তানোর উপজেলা পাঁচন্দর ইউপির চিমনা গ্রামের মোড়ে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার চিমনা গ্রামের মোড়ে পল্লীবিদ্যুতের পোলে উঠে সংযোগ মেরামতের কাজ করছিলেন বিদ্যুৎ মিস্ত্রি আমিনুল ইসলাম (৩৩)। এসময় বিদ্যুতের স্পর্শে ঘটনা স্থালেই তার মৃত্যু হয়। পরে তার সহযোগী তাকে মৃত অবয় পোল থেকে মাটিতে নামিয়ে আনেন।

 

 

 

মৃত আমিনুল ইসলাম উপজেলার তালন্দ ইউপির ৭ নম্বর ওয়ার্ড কৃষকলীগের সভাপতি। তার বাড়ি দেবিপুর গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আহাদ আলী সোনারের ছোট পুত্র। আমিনুল ইসলাম পল্লীবিদ্যুৎ অফিসের স্টাফ নয় বলে দাবি করেছেন পল্লীবিদ্যুৎ তানোর জোনের এজি এম কামাল হোসেন।
তবে, এলাকাবাসী ও পল্লীবিদ্যুৎ তানোর অফিসের কর্মচারীরা বলছেন আমিনুল ইসলামের বড়ভাই গত কয়েক দিন আগে পোলে কাজ করার সময় বিদ্যুৎ স্পর্শে পোলেই মৃত্যুবরণ করে। তারপর থেকেই পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ আমিনুল ইসলাম দিয়ে কাজ করাচ্ছেন।

 

 

 

এঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। একই সাথে জনসাধরনের মধ্যে পল্লীবিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের এমন কামখেয়ালি পোনার কারণে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এলাকাবাসি বলছেন পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ কোনভাবেই এই মৃত্যুর দায় এড়াতে পারেন না। এঘটনার বিষয়ে বিচার দাবি করেছেন এলাকাবাসীসহ তার পরিবার।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩ | সময়: ১১:২৯ অপরাহ্ণ | Daily Sunshine